বেড়ার বরখাস্তকৃত মেয়র বাতেনের বিরুদ্ধে ইউএনও’র মামলা

বেড়ার বরখাস্তকৃত মেয়র বাতেনের বিরুদ্ধে ইউএনও’র মামলা

বরখাস্ত হওয়া মেয়র আব্দুল বাতেন

পাবনার বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসিফ আনাম সিদ্দিকীকে লাঞ্ছিতের অভিযোগে থানায় মামলা দায়ের করেছেন ইউএনও। মামলার পর হঠাৎ গাঢাকা দিয়েছেন বেড়া পৌরসভার সদ্য বরখাস্ত হওয়া মেয়র আব্দুল বাতেন। বুধবার (১৪ অক্টোবর) রাতে ইউএনও আসিফ আনাম সিদ্দিকী বাদী হয়ে আব্দুল বাতেনকে আসামি করে বেড়া থানায় মামলাটি করেন।

মামলা দায়েরের পরপরই আত্মগোপনে গেছেন আব্দুল বাতেন। তার অবস্থান সম্পর্কে তাৎক্ষণিক কেউ কিছু জানাতে পারেনি। গ্রেপ্তারের জন্য পুলিশ তাকে খুঁজছে বলে পুলিশ জানিয়েছে।

এ বিষয়ে বেড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে বলেন, সরকারি কাজে বাধা, হুমকি এবং এবং ইউএনও আসিফ আনাম সিদ্দিকীকে শারীরিকভাবে লাঞ্ছিত করায় তার বিরুদ্ধে পেনাল কোডের ৩২৩, ৩৩২, ৩৫৩, ৩৫৫ ও ৫০৬ ধারায় মামলা দায়ের করা হয়। মামলায় ঘটনার দিন উপস্থিত তিনজন জনপ্রতিনিধিকে সাক্ষী করা হয়েছে।

ওসি আরও জানান, মামলা দায়েরের পর থেকেই বরখাস্ত মেয়র আব্দুল বাতেনকে গ্রেফতারে অভিযান শুরু হয়েছে। তিনি আত্মগোপনে রয়েছেন।

উল্লেখ্য, গত সোমবার উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে মাসিক সভা চলাকালে মেয়র আব্দুল বাতেনের বিরুদ্ধে ইউএনও আসিফ আনাম সিদ্দিকীকে লাঞ্ছিত এবং অশ্রাব্য ভাষায় গালাগাল ও ভয়ভীতি দেখানোর অভিযোগ ওঠে।এরই ভিত্তিতে স্থানীয় সরকার বিভাগ মঙ্গলবার বাতেনকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে।

এর আগে নিজের দলীয় শৃংখলা ভঙ্গ, স্বেচ্ছাচারিতা ও অন্যায়কারী ঢালারচর ইউপি চেয়ারম্যানের চাল চুরির ঘটনায় তার পক্ষে সাফাই করার অভিযোগে উপজেলা আওয়ামী লীগের সভাপতিপদসহ সকল পদ থেকে প্রধানমন্ত্রীর নির্দেশে জেলা আওয়ামী লীগ দল থেকে বহিস্কার করে।