হৃদরোগে আক্রান্ত কপিল দেব, হাসপাতালে ভর্তি

হৃদরোগে আক্রান্ত কপিল দেব, হাসপাতালে ভর্তি

ফাইল ছবি।

হৃদরোগে আক্রান্ত ভারতের প্রথম ক্রিকেট বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব। তাঁকে দিল্লির একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয়েছে তাঁকে। তিনি এখন বিপদমুক্ত এবং তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।

ভারতের লীনা ঠাকরে নামে এক ক্রীড়া সাংবাদিক তাঁর অসুস্থতার কথা জানিয়ে প্রথম টুইট করেন। বিশ্বকাপজয়ী ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক কেমন আছেন তা জানতে উদ্বিগ্ন সকলেই। ক্রীড়া জগত থেকে শুরু করে সাধারণ মানুষ, সকলেই তাঁর শারীরিক সুস্থতা কামনা করছেন।

১৯৭৮ সালে পাকিস্তানের বিরুদ্ধে টেস্টে অভিষেক হরিয়ানা হ্যারিকেনের। ১৯৮৩ সালে লর্ডসে ক্রিকেট ইতিহাসের অন্যতম চমকপ্রদ ঘটনা ঘটিয়েছিল কপিলের নেতৃত্বাধীন ভারত। মাত্র ১৮৩ রানের পুঁজি নিয়ে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে প্রথম বার বিশ্বকাপ (প্রুডেনশিয়াল কাপ) জিতেছিল ভারত। ওই টুর্নামেন্টেই জিম্বাবোয়ের বিরুদ্ধে ১৭৫ রানের ঝকঝকে ইনিংসও খেলেন কপিল। ১৩১টি টেস্টে মোট ৪৩৪টি উইকেট রয়েছে কপিলের ঝুলিতে। ২২৫টি এক দিনের ম্যাচে ২৫৩টি উইকেটও পেয়েছেন তিনি। টেস্টে এই অলরাউন্ডার করেছেন ৫ হাজার ২৫৮ রান। এক দিনের ক্রিকেটে তাঁর রয়েছে ৩ হাজার ৭৮৩ রান।