ব্রজিলিয়ান কিংবদন্তি রোনালদিনহো করোনায় আক্রান্ত

ব্রজিলিয়ান কিংবদন্তি  রোনালদিনহো করোনায় আক্রান্ত

ব্রাজিলের সাবেক কিংবদন্তি ফুটবলার রোনালদিনহো

 ব্রাজিলের সাবেক কিংবদন্তি ফুটবলার রোনালদিনহো করোনা ভাইরাসের আক্রান্ত হয়েছেন। রবিবার (২৫ অক্টোবর) নিজেই জানিয়েছেন যে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

রবিবার নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে রোনালদিনহো জানিয়েছেন, ‘আমি শনিবার থেকে বেলো হরিজোন্তেতে আছি, এসেছি একটি অনুষ্ঠানে যোগ দিতে। কভিড-১৯ পরীক্ষা করিয়েছি, রিপোর্ট পজিটিভ। আমি ভালো আছি, শরীরে কোনো উপসর্গ নেই। অনুষ্ঠানটি পিছিয়ে গেছে। তবে শিগগিরই সেখানে সবার সঙ্গে আমার দেখা হবে। সবাইকে আন্তরিক শুভেচ্ছা!’

ব্রাজিলের পঞ্চম বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক শনিবার বেলো হরিজোন্তে সিটিতে যান একটি অনুষ্ঠানে। সেখানেই কভিড-১৯ পরীক্ষা করান এবং পরীক্ষায় ধরা পড়ে তিনি পজিটিভ। তার থেকে ভাইরাস যাতে না ছড়ায় সেজন্য বেলো হরিজোন্তেতেই স্বেচ্ছা বিচ্ছিন্নাবাসে(আইসোলেশন) গেছেন।

১৯৯৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত ব্রাজিলের জার্সি গায়ে ৯৭টি ম্যাচ খেলেছেন রোনালদিনহো। ১৭ বছরের ক্যারিয়ারে  ফুটবল ইতিহাসের অন্যতম সেরা তারকায় পরিণত হন তিনি।আন্তর্জাতিক সোনার পদকে ভরা তার শো-কেস। বিশ্বকাপ জিতেছেন। জিতেছেন কোপা আমেরিকা ও কনফেডারেশনস কাপ। ২০০৫ সালে ব্যালন ডি’অর জিতেছেন, দু’বার হয়েছেন ফিফার বর্ষসেরা খেলোয়াড়।

 বার্সা ছাড়াও খেলেছেন গ্রেমিও, প্যারিস সেন্ট জার্মেই, এসি মিলান ফ্লামেঙ্গো, আতলেতিকো মিনেইরো, কেরেতারো ও ফ্লুমিনেন্স ক্লাবে। শিরোপা জিতেছেন স্পেনে, ইতালিতে। ২০০৫-০৬ মৌসুমে জিতেছেন চ্যাম্পিয়নস লিগ।