মক্কায় মসজিদুল হারামের গেটে গাড়ি দুর্ঘটনা, চালক আটক

মক্কায় মসজিদুল হারামের গেটে গাড়ি দুর্ঘটনা, চালক আটক

ছবি: সংগৃহীত

সৌদি আরবের পবিত্র নগরী মক্কা শহরের মসজিদুল হারামের ফাহাদ গেটে একটি গাড়ি দুর্ঘটনা ঘটেছে। দেশটির স্থানীয় সময় শুক্রবার (৩০ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে ওই দুর্ঘটনা ঘটে। একটি হুন্দাই প্রাইভেটকার মসজিদ আল হারামের বাহির থেকে বেশ কিছু অস্হায়ী ব্যারিকেড ভেঙে ৮৯নং বাদশাহ ফাহাদ ফটকে দ্রুত গতিতে ধাক্কা খায়।

শুক্রবার (৩০ অক্টোবর) সৌদি সংবাদমাধ্যম আরব নিউজ তাদের রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ এর বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে।
প্রতিবেদনে বলা হয়েছে, একটি হুন্দাই কার মসজিদ আল হারামের বাহির থেকে বেশ কিছু অস্থায়ী ব্যারিকেড ভেঙে ৮৯নং বাদশাহ ফাহাদ ফটকে দ্রুত গতিতে ধাক্কা খায়। এতে ফটকের দরজা ভেঙে যায়। একটি ভিডিও ফুটেজে এই দুর্ঘটনার চিত্রটি ধরা পড়ে।
প্রতিবেদনে আরও বলা হয়েছে, দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ জানিয়েছে নিরাপত্তা কর্মীরা তাৎক্ষণিক গাড়ির চালককে আটক করতে সক্ষম হয়।
মক্কা অঞ্চলের নিরাপত্তা বাহিনীর মুখপাত্র সুলতান আল-দোসরির বরাত দিয়ে বলা হয়েছে, মসজিদের দক্ষিণ দিকের গ্র্যান্ড গেটের দিকে একটি গাড়ি দ্রুত গতিতে এসে ধাক্কা খায়। ফলে গেটের দরজা ভেঙে যায় বলে ভিডিওতে দেখা যায়। এটি মসজিদুল হারমাইন নামেও পরিচিত।
তিনি আরও জানান, এই ঘটনাটি রাত সাড়ে দশটার দিকে ঘটে। গাড়ির চালককে মানসিক ভারসাম্যহীন অবস্থায় আটক করা হয়। এবং এ ঘটনায় কারও কোন ক্ষতি হয়নি।
আইনি প্রক্রিয়া শেষে তাকে পাবলিক প্রসিকিউশনে পাঠানো হয়েছে। তার পরিচয় নিশ্চিত হওয়া গেছে, তিনি সৌদি নাগরিক।