বিচার বিভাগ সরকারের হাতে বন্দি:সেলিমা রহমান

বিচার বিভাগ সরকারের হাতে বন্দি:সেলিমা রহমান

ছবি: সংগৃহিত।

দেশে বিচার বলতে কোনো কিছু নেই। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা জামিনযোগ্য হওয়া সত্ত্বেও তার জামিন হচ্ছে না। কারণ বিচার বিভাগ আওয়ামী লীগ সরকারের হাতে বন্দি। তাদের রায় দেয়ার বা জামিন দেয়ার কোন স্বাধীনতা নেই বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান। তিনি আরো বলেন, বিএনপির হাজার হাজার নেতাকর্মী আদালতের দরজায় দৌড়াচ্ছে, অথচ তাদেরকে মিথ্যা মামলায় জামিন না দিয়ে আটকে রাখা হয়েছে। এই অবস্থার মধ্যে আজকে আমাদেরকে কি করতে হবে? আমাদের একটি কথাই মনে রাখতে হবে বেগম খালেদা জিয়া বলে গিয়েছিলেন তোমরা ঐক্যবদ্ধ গণতান্ত্রিক আন্দোলন করো। যে আন্দোলনের মধ্য দিয়ে দেশের জনগণ জাগরিত হয়।

শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন বেগম সেলিমা রহমান। মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের সঞ্চলনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন- মহিলা দলের সাবেক সভানেত্রী নূরে আরা সাফা, মহিলা দলের যুগ্ম-সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ।

বেগম সেলিমা রহমান বলেন, আমাদের একটিই লক্ষ্য আন্দোলনের মধ্য দিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা। কারণ খালেদা জিয়ার মুক্তি মানে গণতন্ত্রের মুক্তি, খালেদা জিয়ার মুক্তি মানেই স্বাধীনতার মুক্তি। তাই আমরা ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে আপোষহীন নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনবো ইনশাআল্লাহ।