ভিপি নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার প্রতিবেদন পেছাল

ভিপি নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার প্রতিবেদন পেছাল

ফাইল ছবি।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিল পিছিয়ে। তদন্ত প্রতিবেদন দাখিলে সময় আগামী ৫ জানুয়ারি ধার্য করেছেন আদালত।

রবিবার (২৯ নভেম্বর) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক জগলুল হোসেন নতুন এ দিন ধার্য করেন।

ফেসবুক লাইভে এসে ‘দুশ্চরিত্রাহীন’ বলে মন্তব্যের অভিযোগে গত ১৪ অক্টোবর ভিপি নুরের বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

এদিন মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ধার্য ছিল। তবে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন  (পিবিআই) তদন্ত প্রতিবেদন দাখিল না করায় ট্রাইব্যুনাল আগামী ৫ জানুয়ারি পরবর্তী দিন ধার্য করেন।

মামলার অভিযোগে বলা হয়, আসামি নুরুল হক নুর প্রায় সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের মনগড়া, আইন বহিঃর্ভুত, সরকারী এবং রাষ্ট্র বিরোধী অসত্য, অর্থহীন এবং উস্কানীমূলক বক্তব্য কোন কারণ ছাড়াই নিজেকে ভাইরাল করার জন্য প্রায়পি প্রকাশ করে থাকে। গত ১২ অক্টোবর দুপুর আড়াইটার দিকে আসামি নুরুল হক নুর www.facebook.com/ducsuvpnur/video/235342794146777 নামীয় ফেসবুক আইডি থেকে ভিডিও প্রকাশ করে। সেখানে আসামি নূরুল হক নুর বাদিনীকে দুশ্চরিত্রাহীন বলে প্রকাশ করে। যা একটি মেয়ের জন্য খুবই অপমানজনক শব্দ।

এর আগে গত ১১ অক্টোবর টাইব্যুনালে মামলা করেন সেই ছাত্রী।