পাকিস্তান ক্রিকেট অধিনাক বাবরের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ

পাকিস্তান ক্রিকেট অধিনাক বাবরের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ

বাবরের বিরুদ্ধে যৌন অভিযোগ আনেন হামিজা নামে এক পাকিস্তানি তরুনী।

পাকিস্তান ক্রিকেটের অধিনায়ক বাবর আজমের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ তুলেছেন এক পাকিস্তানি নারী। দশ বছর প্রেমের পর বাবরের কাছে প্রত্যাখাত হয়ে তিনি লাহোরে একটি সংবাদ সম্মেলন ডাকেন।

শনিবারের (২৭ নভেম্বর) সেই সংবাদ সম্মেলনে হামিজা নামে ওই নারী বাবরের বিরুদ্ধে নানাপ্রকার অভিযোগ তোলেন যেসবের বেশিরভাগই বেশ গুরুতর। 

হামিজা সাংবাদিকদের বলেন, স্কুলজীবন থেকেই বাবরের সাথে তার পরিচয়। ক্রিকেটার হওয়ার জন্য বাবর আজমের পেছনে অনেক টাকা খরচ করেছেন। বার বার বিয়ের আশ্বাস দিয়েও বাবর এখন তাকে প্রত্যাখ্যান করছেন। পাকিস্তান অধিনায়কের বিরুদ্ধে তিনি যৌন ও শারীরিক নির্যাতন এবং অর্থ লোপাটের অভিযোগ এনেছেন।

হামিজার দাবি, বাবর বড় তারকা হওয়ার আগে দুইজনের ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। সে সময় কাছাকাছি এলাকায় থাকতেন তারা। ২০১০ সালে বাবর তাকে প্রেমের প্রস্তাব দেন বলে দাবি এই তরুণীর। ২০১১ সালে কোর্টে বিয়ে করার জন্য বাবরকে প্রস্তাব দিলেও বাবর সাড়া দেননি। ধীরে ধীরে তারকাখ্যাতি পাওয়ার পর সুর বদলে ফেলেন পাকিস্তানের এই তারকা ব্যাটসম্যান। পাকিস্তানের ভেতরে খেলা থাকলে হোটেলে পিসিবি যে রুম বাবরকে বরাদ্দ দিত সেই রুমের পাশের রুমেই হামিজা উঠতেন।

হামিজা বলেন, ‘দশ বছর ধরে বিয়ের প্রলোভন দেখিয়ে সে আমাকে শোষণ করে আসছে। বিউটি পার্লারের আয় দিয়ে বাবরের পেছনে অনেক টাকা খরচ করেছি। দশ বছরে বাবরকে প্রায় এক কোটি পাকিস্তানি রুপি দিয়েছি। কিন্তু এখনও এক রুপিও ফেরত দেয়নি বাবর।’

হামিজার আইনজীবী জানিয়েছেন, অভিযোগ নিয়ে পুলিশ ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছে নালিশ করা হয়েছিল। কিন্তু কেউ বিষয়টি আমলে নেয়নি। এদিকে বাবর আজমের বিরুদ্ধে এই অভিযোগে আলোচনা-সমালোচনার ঝড় উঠেছে পাকিস্তানে। এদিকে যার বিরূদ্ধে এসব অভিযোগ সেই বাবর আজম কিউইয়ের বিপক্ষে সিরিজ খেলতে এখন নিউজিল্যান্ডে।