শ্রীলঙ্কার কারাগারে রক্তক্ষয়ী সংঘর্ষ, নিহত ৮

শ্রীলঙ্কার কারাগারে রক্তক্ষয়ী সংঘর্ষ, নিহত ৮

ছবি : সংগৃহীত

শ্রীলঙ্কার একটি কারাগারে কারারক্ষীদের সাথে রক্তক্ষয়ী সংঘর্ষে কমপক্ষে আট জন নিহত ও অর্ধশতাধিক আহত হয়েছেন।

সোমবার কতৃপক্ষ জানায়, রাজধানী কলম্বোর মাহারা কারাগারে করোনাভাইরাসে ছড়িয়ে পড়ায় আতঙ্কিত বন্দিরা বেশি করে করে করোনা পরীক্ষা ও আগাম জামিনে মুক্তি দেওয়ার দাবি জানিয়ে বিক্ষোভ করছেন।এসময় কারারক্ষীরা বিশৃঙ্খল পরিস্থিত নিয়ন্ত্রণে বল প্রয়োগ করে বলে জানিয়েছেন পুলিশের মুখপাত্র আজিথ রোহানা।

উল্লেখ্য, শ্রীলঙ্কায় কয়েক সপ্তাহ ধরে আবারো করোনার সংক্রমণ বেড়েছে। দেশটির কারাগারেও এর প্রভাব পড়েছে। সেখানেও বেশ কয়েকদিন ধরেই করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে।

এই ঘটনার তদন্তকারী সিনিয়র পুলিশ কর্মকর্তা আজিত রোহানা বলেন, আমরা এখনো নিশ্চিত নই তবে বেশিরভাগ মানুষ গুলিতেই নিহত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।মাহেরা কারাগারে বাড়তি নিরাপত্তা ব্যবস্থার নেয়া হয়েছে। সেখানে কয়েক শ’ অতিরিক্ত স্পেশাল পুলিশ মোতায়েন করা হয়েছে।

কারাবন্দীদের চিকিৎসা দেয়া রাগামা হাসপাতালের পরিচালক শেলটন পেরেরা বলেন, বেশিরভাগ কারাবন্দীকে মারাত্মক আহত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়েছে।জন হপকিন্স ইউনিভার্সিটির দেয়া সর্বশেষ তালিকায় শ্রীলঙ্কায় ২২ হাজার ৯৮৮ জন রোগী পাওয়া গেছে। দেশটিতে এপর্যন্ত ১০৯ জন করোনায় মারা গেছে। সূত্র : রয়টার্স