বিকালে মনোনয়ন ফরম তুলে রাতে মৃত্যু কাউন্সিলর প্রার্থীর

বিকালে মনোনয়ন ফরম তুলে রাতে মৃত্যু কাউন্সিলর প্রার্থীর

আবু বকর সিদ্দিক

চাঁদপুরের হাজীগঞ্জে আসন্ন পৌরসভা নির্বাচনে বিকালে মনোনয়ন ফরম কিনে রাতেই মারা গেলেন দুই বারের নির্বাচিত কাউন্সিলর আবু বকর সিদ্দিক।

মৃত্যুকালে তার বয়স ছিল ৫৫ বছর। তিনি পৌরসভার ৬নং ওয়ার্ডের দুই মেয়াদে কাউন্সিলর ছিলেন।

রবিবার বিকালে তৃতীয়বার কাউন্সিলর প্রার্থী হিসেবে সিদ্দিকের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়। পরে ওইদিন রাত ৮টার দিকে তিনি ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

পারিবারিক সূত্র জানায়, সিদ্দিক গত দুই মাস আগে হঠাৎ অসুস্থ হয়ে ঢাকায় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। সেখানে জটিল অপারেশনও করা হয়। পরবর্তীতে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাকে ভারতের চেন্নাই নিয়ে আরও উন্নত চিকিৎসা করা হয়।

গত ১৩ ডিসেম্বর সেখান থেকে তাকে ঢাকায় আনা হয়। ১৬ ডিসেম্বর তিনি হাজীগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ড মকিমাবাদ নিজ বাড়িতে আসেন। এদিন বিকালে আসন্ন হাজীগঞ্জ পৌরসভা নির্বাচন উপলক্ষে বাড়ির গণ্যমান্য ব্যক্তিসহ সবার সাথে মতবিনিময় করে তার প্রার্থিতার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়। পরে আবার অসুস্থ হয়ে পড়লে ঢাকায় নিয়ে হাসপাতালে ভর্তি করা হলে সেখানে তার মৃত্যু হয়।

সোমবার বাদ জোহর হাজীগঞ্জ বড় মসজিদে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এদিকে আসন্ন হাজীগঞ্জ পৌর নির্বাচনে পৌর মেয়র প্রার্থী হিসেবে আওয়ামী লীগের ১৪ জন ও বিএনপির তিনজন সোমবার বিকাল পযর্ন্ত মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। আগামী ৩০ জানুয়ারি ভোট অনুষ্ঠিত হবে।

সূত্র: ইউএনবি