ঢাবি ছাত্রী ধর্ষণ মামলায় ছাত্র অধিকার পরিষদের ২ নেতার জামিন নামঞ্জুর

ঢাবি ছাত্রী ধর্ষণ মামলায় ছাত্র অধিকার পরিষদের ২ নেতার জামিন নামঞ্জুর

ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর করা ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতার মামলায় বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. সাইফুল ইসলাম ও সংগঠনের ঢাবি শাখার সহ-সভাপতি মো. নাজমুল হুদার জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। 

মঙ্গলবার (২২ ডিসেম্বর) ঢাকা চীফ মেট্রপলিটন ম্যাজিস্ট্রেট আদলতের জজ কে এম ইমরুল কায়েশ শুনানি শেষে তাদের জামিন আবেদন নামঞ্জুর করেন।

এর আগে ৭ ডিসেম্বর দুদিনের রিমান্ড শেষে তাদের আদালতে হাজির করা হয়। এ সময় মামলার তদন্ত শেষ না হওয়ায় তাদেরকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আবেদনের প্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

উল্লেখ্য, গত ২০ সেপ্টেম্বর রাতে ঢাবির এক শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরসহ ছয়জনের বিরুদ্ধে লালবাগ থানায় এ মামলা করেন। আসামিদের মধ্যে ধর্ষণে ‘সহায়তাকারী’ হিসেবে নুরের নাম উল্লেখ করা হয়।

নুর ও মামুন ছাড়াও মামলার অন্য আসামিরা হলেন- ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ, মো. সাইফুল ইসলাম, সহ-সভাপতি মো. নাজমুল হুদা এবং ঢাবি শিক্ষার্থী আবদুল্লাহ হিল বাকি।