‘সর্বকালের সেরা ফুটবলার মেসি’

‘সর্বকালের সেরা ফুটবলার মেসি’

আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি

আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসিকে ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড় হিসেবে দাবি করেছেন সাবেক বার্সেলোনা অধিনায়ক কার্লেস পুয়োল। ক্লাব ফুটবলে এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোল করে পেলেকে ছাড়িয়ে যাওয়ার পর মেসি সম্পর্কে এমনটি জানিয়েছেন স্পেনের বিশ্বকাপজয়ী এই তারকা।

গোলডকম’কে দেওয়া এক সাক্ষাৎকারে পুয়োল বলেন, “আপনি যদি আমাকে জিজ্ঞেস করেন মাইকেল জর্ডান কে? উত্তরে আমি বলবো বাস্কেটবল ইতিহাসের সেরা খেলোয়াড়। আমার মনে হয় মেসির ক্ষেত্রে একই রকম ব্যাপার। সে সর্বকালের সেরা ফুটবলার। তবে রিয়াল মাদ্রিদের সমর্থকদের জন্য মেসিকে সেরা বলাটা কঠিন হয়ে যাবে।”

২০০৪ থেকে ২০১৪ পর্যন্ত বার্সায় মেসির সঙ্গে খেলেছেন পুয়োল। এ বিষয়ে তিনি বলেন, “তার (মেসি) সঙ্গে খেলতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করি। দুজন একসঙ্গে যেভাবে খেলেছি, তা নিয়ে আমি গর্বিত।”

ভায়োদলিদের বিপক্ষে ম্যাচে গোল করে ক্লাব ফুটবলে এক ক্লাবের হয়ে ৬৪৪ গোলের রেকর্ড করেন মেসি, ছাড়িয়ে যান ব্রাজিলীয় ক্লাব সান্তোসের হয়ে পেলের করা ৬৪৩ গোলের রেকডর্কে।

১৯৫৬ ও ১৯৭৪ সালের মর্ধবর্তী সময়ে সান্তোসের হয়ে ৬৪৩ গোল করেছিলেন পেলে। অন্যদিকে মেসি তার ক্যারিয়ারের শুরু থেকেই আছেন বার্সাতেই। ২০০৫ সালে বার্সার হয়ে প্রথম গোলটি করেছিলেন মেসি। এরপর বাকিটা তো ইতিহাসই!

 

সূত্র: গোলডটকম