আদালতের বারান্দায় কান্না করা দুই শিশুর মায়ের মুক্তি

আদালতের বারান্দায় কান্না করা দুই শিশুর মায়ের মুক্তি

ফাইল ছবি

আদালদের বারান্দায় কান্না করা দুই শিশুর মা কে জামিনে মুক্তি দিয়েছেন আদলত। জামিন পাওয়ার পর কাশিমপুর কারাগার থেকে মুক্তি পান দুই শিশুর মা ওয়াসিমা খাতুন। 

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সকালে কাশিমপুর কারাগার থেকে মুক্তি পান তিনি।

এর আগে বুধবার (২৩ ডিসেম্বর) সকালে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ জামিনের এ আদেশ দেন। তবে বাবা মো. তোফায়েলকে কেন জামিন দেওয়া হবে না জানতে চেয়ে রুল জারি করেন আদলত।

পাঁচদিন ধরে মা-বাবা থেকে বিচ্ছিন্ন আড়াই বছরের ইয়াছিন ও সাড়ে তিন বছরের টুম্পা মা-বাবার জামিন নিতে প্রতিবেশীর হাত ধরে মঙ্গলবার (২২ ডিসেম্বর) পা রাখে আদালতে। বাব-মায়ের জামিন না মেলায় এদিন কান্নাকাটি করে আদালতের বারান্দায়। বিষয়টি গণামাধ্যমে প্রচারের একদিন পর দুই শিশুর মাকে জামিন দেন আদালত।

জানা গেছে, দুই শিশুর নানী মোমেনা বেগম পারিবারিক কলহের জেরে নিজের মেয়ে ওয়াসিমা বেগম ও তার স্বামী মো. তোফায়েলের বিরুদ্ধে চুরি ও মারধরের মামলা করেন। আর এ মামলায় গত শুক্রবার থেকে কারাগারে শিশুদের বাবা-মা। সেই থেকে শিশুদের দেখার কেউ নেই। বংশালের প্রতিবেশীদের ঘরেই আশ্রয় নিয়েছে দুই শিশু। তাদের হাত ধরেই দুই ভাই বোন বাবা-মায়ের জামিনের জন্য বিচারক মো. মামুনুর রশিদের আদালতে গিয়েছিল।
 
কিন্তু সেদিন দুই শিশুটির বাবা-মাকে জামিন দেননি বিচারক। উল্টো শিশুরা আদালতের ভেতরে কান্নাকাটি করায়, দায়িত্বরত এক পুলিশ সদস্যকে শোকজ করেছিলেন আদালত।