পাবনায় প্রতিবন্ধী, তৃতীয় লিঙ্গ, হরিজন ও অসহায় মানুষের মধ্যে কম্বল বিতরণ

পাবনায় প্রতিবন্ধী, তৃতীয় লিঙ্গ, হরিজন ও অসহায় মানুষের মধ্যে কম্বল বিতরণ

ছবি : প্রতিনিধি

অসহায় নারী-পুরুষ, প্রতিবন্ধী ব্যক্তি, তৃতীয় লিঙ্গ (হিজড়া), হরিজন সম্প্রদায়ের মধ্যে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করা হয়েছে। শনিবার(২৬ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত বিকে ফাউন্ডেশনের সহযোগিতায় ও মিডিয়া সেন্টারের আয়োজনে মিডিয়া সেন্টারের কার্যালয়ে এই কম্বল বিতরণ করা হয়।

বিতরণ অনুষ্ঠান উদ্বোধন করেন প্রধান অতিথি হিসেবে প্রেসক্লাবের সাবেক সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর শিবজিত নাগ। এসময় অন্যান্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিকে ফাউন্ডেশনের ব্যবস্থাপক ও দয়ালনগর বাহারুন্নেছা পাবলিক লাইব্রেরীর সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ আবু সায়েম প্রামাণিক, প্রতিবন্ধীদের সংগঠন প্রতীকের নির্বাহী পরিচালক এসএম সাইফুর রহমান, বাংলাদেশ যুব মহিলালীগ পাবনা জেলা শাখার সভাপতি অতিরিক্ত জিপি এডভোকেট আরেফা খানম, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি কাউছার, পৌর যুব মহিলালীগের সাদিয়া আফরিন কথা, যুব মহিলালীগ নেত্রী বর্ষা চৌধুরী, শাহিনা রহমান ইলা, থার্ড জেন্ডার ডেভেলপমেন্ট অর্ডানাইজেশনের সভাপতি মিতুল ও সাধারন সম্পাদক শহিদুল সুমি।

অনুষ্ঠানে প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দ এসব অসহায় ব্যক্তিদের হাতে কম্বল তুলে দেন। কম্বল হাতে পেয়ে অসহায়রা আনন্দিত হয়ে আবেগআপ্লুত হয়ে পড়েন। এসব মানুষদের সংগঠিত করেন ও অনুষ্ঠান সঞ্চালন করেন উন্নয়নকর্মী সাংবাদিক কামাল আহমেদ সিদ্দিকী। এর আগে পাবনার আমিনপুর, ঢালারচর, মাসুমদিয়া, রূপপুর এই ইউনিয়নে ৪ শাধিক শীতবস্ত্র কম্বল বিতরণ করা হয় ফাউন্ডেশনের উদ্যোগে। বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালে যুক্ত হন বিকে ফাউন্ডেশনের চেয়ারম্যান এমএ বাতেন খাঁন।

উল্লেখ্য, বিকে ফাউন্ডেশন দীর্ঘদিন ধরে কাজ করছে গরীব ছাত্রদের শিক্ষা, স্বাস্থ্য ক্যাম্প, বিনামুল্যে চক্ষু অপারেশন, বৃক্ষ রোপণসহ অসহায় মানুষের কল্যাণে।