পাবনায় পরিবহন ধর্মঘট অব্যাহত, যাত্রীদের ভোগান্তি

পাবনায় পরিবহন ধর্মঘট অব্যাহত, যাত্রীদের ভোগান্তি

ফাইল ছবি

কোন সমাধান না হওয়ায় ঢাকা-পাবনা রুটে পরিবহন মালিক ও শ্রমিকদের ডাকা ধর্মঘট শনিবার তৃতীয় দিনও অব্যাহত থাকে। যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছে।

শনিবার সকাল ১১ টার দিকে পাবনা জেলা মোটর গ্রুপ কার্যালয়ে সকল মোটর মালিক, মিনিবাস মালিক, মোটর শ্রমিক ইউনিয়ন, ট্রাক মালিক ও শ্রমিকরা যৌথভাবে জরুরি সভা করে। সভায় সিদ্ধান্ত অনুযায়ী রোববার দুপুর ১২টায় সংবাদ সম্মেলনের আহ্বান করা হয়েছে। সেখান থেকে তাদের পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলে পাবনা মোটর শ্রমিক ইউনিয়নের লাইনম্যান মোঃ আলাউদ্দিন আলাল জানিয়েছেন। 

আলাল বলেন,"আমরা আজ (রবিবার) থেকে ৯৬ ঘণ্টার জন্য পুরো অনির্দিষ্টকালের ধর্মঘট ডাকতে পারি।  সিরাজগঞ্জের শাহজাদপুরে অঅমাদের কয়েকজন শ্রমিকের উপর হামলা ও যানবাহনে বাধার প্রতিবাদে বৃহস্পতিবার রাত ৯ টায় পাবনা থেকে ঢাকাগামী সব বাসে ধর্মঘট ডাকা দেয়া হয়। পাবনা বাস মালিক সমিতির ব্যানারে এই ধর্মঘটের ডাক দেয়া হয়। 

পাবনা জেলা মোটর ওনার্স গ্রুপের সভাপতি হাবিবুর রহমান হাবিব অভিযোগ করেছেন, সিরাজগঞ্জের শাহজাদপুরে বাস শ্রমিকরা বিনা উস্কানিতে পাবনার কোচ ও বাস চালক ও শ্রমিকদের মারধর করে। বৃহস্পতিবার তারা শাহজাদপুরে পাবনা থেকে ঢাকাগামী পাবনা এক্সপ্রেসের একজন কন্ডাক্টর ও সহকারী চালককে মারধর করেন বলে তিনি জানান। পাবনার কর্মীরা এই ঘটনার প্রতিবাদ জানিয়ে স্থানীয় কর্তৃপক্ষকে অবহিত করেছেন, কিন্তু কোনও প্রতিকার পাওয়া যায়নি। এই ঘটনার প্রতিবাদে পাবনা বাস মালিক গ্রুপ ও জেলা মোটর শ্রমিক ইউনিয়ন বৃহস্পতিবার রাত থেকে ঢাকাগামী সব বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়। তিনি আরও জানান, ন্যায়বিচার না হওয়া পর্যন্ত বাস সার্ভিস ঢাকা রুটে বন্ধ থাকবে।