বুধবার ভোর থেকে পাবনার সকল রুটে পরিবহন ধর্মঘট আহবান

বুধবার ভোর থেকে পাবনার সকল রুটে পরিবহন ধর্মঘট আহবান

ছবি : প্রতিনিধি

বুধবার (৩০ ডিসেম্বর) ভোর থেকে সমগ্র পাবনার সকল রুটে পরিবহন ধর্মঘট আহবান করেছে পাবনা জেলা বাস ট্রাক মালিক শ্রমিক ঐক্য পরিষদ। রোববার(২৭ ডিসেম্বর) দুপুরে পাবনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে উত্তরবঙ্গ বাস ট্রাক মালিক শ্রমিক ঐক্য পরিষদ নেতৃবৃন্দ এ কথা ঘোষণা দেন। এদিকে বাস ধর্মঘটের চতুর্থদিন রোববার অতিবাহিত হয়। ধর্মঘটের ফলে ঢাকাগামী যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পাবনা জেলা মোটর মালিক গ্রুপ সভাপতি বীরমুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবিব। তিনি বলেন, কোন কারণ ছাড়াই দীর্ঘ তিন চার বছর ধরে সিরাজগঞ্জ জেলার শাহজাদপুরের বাস মালিক ও শ্রমিকরা পাবনার কোচ ও বাস ড্রাইভারদের মাঝে মধ্যেই বিনা কারণে মারধর করে আসছে। এ ছাড়া শাহজাদপুরের উপর দিয়ে বাস ট্রাক চলাচলে বাধা সৃষ্টি এবং পাবনার মালিক শ্রমিকদের কাছ থেকে জোরপূর্বক চাঁদা আদায় করছে। পাবনার মালিক শ্রমিকরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এর প্রতিকার চেয়ে কোন ফল পায়নি। তিনি বলেন, আমরা এর স্থায়ী সমাধান চাই। আগামী ৭২ ঘন্টার  মধ্যে ছয় দফা দাবী মানা না হলে বুধবার ভোর  থেকে পাবনা জেলার সকল রুটে সকল প্রকার যানবাহন ধর্মঘট শুরু হবে।

রোববার পাবনা থেকে ঢাকাগামী বাস কোচ ধর্মঘটের চতুর্থ দিন অতিবাহিত হয়। ধর্মঘটের ফলে  সাধারণ মানুষের ভোগান্তি চরমে পৌছেছে।তিনি আরও বলেন, প্রয়োজনে উত্তর ও দক্ষিণবঙ্গের মোটর মালিক শ্রমিকদের সাথে নিয়ে আরও বৃহত্তর কর্মসূচীর হুশিয়ারিও দেন তারা।

সংবাদ সম্মেলনে পাবনা জেলা মোটর মালিক গ্রুপের সাধারন সম্পাদক আবুল এহসান খান রেয়ন, সহসভাপতি খোকন মালিথা, ট্রাক মালিক গ্রুপ সাধারণ সম্পাদক রুহুল আমিন বিশ্বাস রানা, সহসভাপতি মোজাম্মেল হক কবীর, বাস মিনিবাস মালিক সমিতির আহবায়ক হাজী শরীফ, মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি ফিরোজ খান, ট্রাক শ্রমিক সভাপতি মো. শহিদুল্লাহ, সাধারণ সম্পাদক ইসহাক আলীসহ জেলার পরিবহণ সংশ্লিষ্ট সকল সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদ জানান, বিষয়টি সমাধানের জন্য চেষ্টা চালানো হচ্ছে।