পাবনা জেনারেল হাসপাতালের সেই সিটি স্ক্যান মেশিনটি অবশেষে চালু হলো

পাবনা জেনারেল হাসপাতালের সেই সিটি স্ক্যান মেশিনটি অবশেষে চালু হলো

এক বছর পর চালু হল সিটি স্ক্যান মেশিন।

পাবনা জেনারেল হাসপাতালের সিটি স্ক্যান মেশিনটি এক বছর অচল পড়ে থাকার পর অবশেষে চালু করা হয়েছে। হাসপাতালে ৪৪০ ভোল্টের বিদ্যুৎ সরবরাহ শুরুর পর রবিবার আনুষ্ঠানিকভাবে মেশিনটি চালু করা হয়। শেষ হলো রোগীদেও ভোগান্তি।

মেশিনটি চালু হওয়ায় এখন থেকে পাবনা জেনারেল হাসপাতালে সরকার নির্ধারিত খরচে সিটি স্ক্যান করা সম্ভব হবে বলে জানিয়েছে হাসপাতাল কর্মকর্তারা। ফলে রোগীদের আর দুর্ভোগ পোহাতে হবে না।

২৫০ শয্যার পাবনা মেডিকেল কলেজ হাসপাতাল কাম পাবনা জেনারেল হাসপাতালে এ বছরের শুরুর দিকে একটি সিটি স্ক্যান মেশিন দেয়া হয়। মেশিনটি চালানোর জন্য টেকনিশিয়ান পদায়ন করার পরও হাসপাতালে ৪৪০ ভোল্টের বিদ্যুৎ সংযোগ না থাকায় কার্যক্রম শুরু করা যাচ্ছিল না।
গণপূর্ত বিভাগ ও বিদ্যুৎ বিভাগের উদাসীনতায় উদ্বোধনের পর প্রায় ১১ মাস পড়ে থাকে প্রায় দুই কোটি টাকার অত্যাধুনিক এ যন্ত্রটি। এ ব্যাপারে নিউজজোনবিডি অন লাইনে সংবাদ প্রকাশিত হয়।

পাবনা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক আইয়ুব হোসেন নিউজজোনবিডিকে বলেন, পাবনা জেনারেল হাসপাতালের সাবস্টেশনে ৪৪০ ভোল্টের সরবরাহ লাইন স্থাপন করা হয়েছে। গণপূর্ত বিভাগ ২৪ ডিসেম্বর সাবস্টেশনটি পাবনা জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের কাছে বুঝিয়ে দেয়। আজ সিটি স্ক্যান মেশিনের সরবরাহকারী প্রতিষ্ঠানের প্রকৌশলীরা মেশিনটি চালু করেন। পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক খন্দকার প্রিন্স প্রধান অতিথি হিসেবে সিটি স্ক্যান মেশিন ও ডিজিটাল এক্স-রে মেশিনের কার্যক্রম উদ্বোধন করেন।