সৌরভ গাঙ্গুলির রাজনীতিতে আসা নিয়ে জল্পনা

সৌরভ গাঙ্গুলির রাজনীতিতে আসা নিয়ে জল্পনা

সোমবার নয়াদিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে অরুণ জেটলির মূর্তি উন্মোচনে অমিত শাহ ও সৌরভ গাঙ্গুলি। ছবি: সংগৃহীত

ভারতের রাজধানী নয়াদিল্লির ক্রিকেট মাঠে অরুণ জেটলির মূর্তি উন্মোচনের অনুষ্ঠানে অমিত শাহের সাথে সাক্ষাত সৌরভ গাঙ্গুলির। কলকাতায় রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে সাক্ষাতের ২৪ ঘণ্টা যেতে না যেতেই অমিত শাহের সঙ্গে দেখা। আর তা ঘিরে সোমবার (২৮ ডিসেম্বর) ফের সৌরভ গাঙ্গুলির রাজনৈতিতে আসা নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। শুধু রাজনৈতিক মহল নয় ক্রিকেট মহলেও কৌতূহল---সৌরভ কি তাহলে সত্যিই রাজনীতিতে আসছেন? বিধানসভা নির্বাচনের আগে পশ্চিমবঙ্গে বিজেপির প্রতিনিত্ব করতে সম্মত হচ্ছে? খবর আনন্দবাজার

জল্পনা আরও বাড়তে শুরু করে যে, দিল্লির কোনও কোনও মহলে এমন খবরও ছড়িয়েছে, ফিরোজ শাহ কোটলার (যার নতুন নাম অরুণ জেটলি স্টেডিয়াম) অনুষ্ঠান শেষে সৌরভ হয়তো অমিত শাহের বাংলোয় গিয়েছেন। স্বয়ং স্বরাষ্ট্রমন্ত্রী সেখানে তাঁকে চায়ের নিমন্ত্রণে ডেকেছেন, এমন ইঙ্গিতও ভাসতে থাকে। যদিও রাত পর্যন্ত এই খবরের সত্যতা নিশ্চিত করা যায়নি। সৌরভ বা অমিত শাহ কেউ রাজনৈতিক চর্চা নিয়ে মুখ খোলেননি। অনুষ্ঠানের পরে রবিবার রাজ্যপালের সঙ্গে দেখা করা বা রাজনীতিতে যোগদানের সম্ভাবনা নিয়ে প্রশ্ন করা হলে সৌরভ ভারতীয় সংবাদ সংস্থা এএনআইকে বলেন, ‘‘রাজ্যপাল যদি দেখা করতে চান, যেতেই হয়। ব্যাপারটা সে ভাবেই দেখুন না।’’ দিল্লিতে কোনও রাজনৈতিক কর্মসূচি আছে কি না জানতে চাইলে, সৌরভ জানান, অনুষ্ঠান শেষেই তিনি ফিরে যাবেন। 

রাতের ফ্লাইটে তিনি কলকাতা ফিরেও আসেন। তবে অনুষ্ঠান শেষে বিমানবন্দর যাওয়ার পথে সাবেক অধিনায়ক অমিত শাহের বাংলো ঘুরে গেলেন কি না, তা নিয়ে গুঞ্জন অব্যাহত রয়েছে।

শোনা যাচ্ছে, দিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সৌরভ একান্তে রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে কথাবার্তা বললেও এখনই তা এসপার-ওসপার পর্যায়ে পৌঁছয়নি। এ ব্যাপারে স্পষ্ট চিত্র পেতে সম্ভবত আরও কিছু দিন সময় লাগবে। তবে এটাও ঠিক যে, অতীতে রাজনীতিতে যোগদানের প্রস্তাব পেলেও সৌরভকে নিয়ে এত জল্পনাও আগে হয়নি। কারণ, অতীতে বেশির ভাগ ক্ষেত্রে তিনি সরাসরি বলেছেন, রাজনীতিতে প্রবেশ করতে আগ্রহী নন। এ বার তেমন অনিচ্ছার কথা তাঁর মুখ থেকে এখনও শোনা যায়নি।