বাইডেনের পর ভ্যাকসিন নিলেন কমলা

বাইডেনের পর ভ্যাকসিন নিলেন কমলা

টেলিভিশনে লাইভ সম্প্রচারে এসে করোনা ভ্যাকসিন নেন কমলা হ্যারিস। ছবি: সংগৃহীত

বাইডেনের পর লাইভ টিভি সম্প্রচার অনুষ্ঠানে করোনা ভ্যাকসিনের টিকা নিলেন নির্বাচিত মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। মঙ্গলবার লাইভ টিভি অনুষ্ঠানে ভ্যাকসিন নেন তিনি। সাধারণ মার্কিন নাগরিকদেরকেও এই পদ্ধতিতে বিশ্বাস করার অনুরোধ করেছেন তিনি।

দেখা গেছে, একটি মাস্ক পড়ে এই ভ্যাকসিন নিলেন কমলা হ্যারিস। আমেরিকার ওয়াশিংটন ডিসির ইউনাইটেড মেডিকেল সেন্টারে নিজের প্রথম ভ্যাকসিনটি নিলেন তিনি। উল্লেখ্য, এই এলাকায় প্রচুর আফ্রিকান-আমেরিকান জনসংখ্যা রয়েছে।

দেশব্যাপী কোভিড-১৯ এর জেরে দেখা গিয়েছে মার্কিন কৃষ্ণাঙ্গদের মধ্যে তুলনামূলকভাবে উচ্চ হারে মৃত্যু এবং অসুস্থতা দেখা গেছে। এছাড়া বিভিন্ন পোল থেকে উঠে এসেছে করোনা ভ্যাকসিন নেওয়ার ক্ষেত্রেও সবচেয়ে অনিচ্ছুক মার্কিন কৃষ্ণাঙ্গরাই। আর তাই হয়তো ভ্যাকসিন নেওয়ার ক্ষেত্রে কমলা হ্যারিস বেছে নিয়েছেন ওয়াশিংটন ডিসিকে। যেখানে প্রচুর সংখ্যায় কৃষ্ণাঙ্গ মানুষেরা বাস করেন।

উল্লেখ্য, এর আগে করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নেন নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। সেই প্রোগ্রামও গোটা আমেরিকাবাসীকে আশ্বস্ত করার লক্ষ্যে প্রোগ্রামটি সরাসরি লাইভ টিভিতে সম্প্রচার করা হয়। উল্লেখ্য, ৭৮ বছর বয়সী বাইডেন অত্যন্ত সংক্রামক শ্বাসকষ্টজনিত রোগের জন্য উচ্চ করোনা ঝুঁকির বিভাগে রয়েছেন।-কোলকাতা২৪