ভোট চলছে জাতীয় প্রেস ক্লাবে

ভোট চলছে জাতীয় প্রেস ক্লাবে

ফাইল ছবি

জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির ২০২১-২২ মেয়াদের নির্বাচনে ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে। এবারের নির্বাচনে ১৭টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সর্বমোট ৪৬ জন।

এবারের নির্বাচনে ফরিদা ইয়াসমিন-ওমর ফারুক পরিষদ ও সবুজ-ইলিয়াস পরিষদ নামে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। এ দুটি প্যানেলের ৩৪ জন ১৭টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছাড়া কয়েকটি পদে প্যানেলের বাইরে আরও সাতজন প্রার্থী রয়েছেন।

নির্বাচনে সভাপতি পদপ্রার্থীরা হচ্ছেন ফরিদা ইয়াসমিন ও কামাল উদ্দিন সবুজ। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন ইলিয়াস খান ও ওমর ফারুক। সিনিয়র সহসভাপতি পদে আজিজুল ইসলাম ভূঁঁইয়া, হাসান হাফিজ ও রাশেদ চৌধুরী। সহসভাপতি পদে খন্দকার হাসনাত করিম ও রেজোয়ানুল হক রাজা।

যুগ্ম সম্পাদকের দুটি পদের প্রার্থীরা হচ্ছেন মাঈনুল আলম, আশরাফ আলী, সৈয়দ আলী আসফার, নাজমুল আহসান ও কল্যাণ সাহা। কোষাধ্যক্ষ পদে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন শাহেদ চৌধুরী ও সালাহউদ্দীন আহমাদ বাবলু। এ ছাড়া ১০টি সদস্য পদে ২৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

স্বতন্ত্র হিসেবে সিনিয়র সহ-সভাপতি পদে রাশেদ চৌধুরী এবং কোষাধ্যক্ষ পদে বখতিয়ার রানা নির্বাচন করছেন।

সদস্য পদে স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন মো. ফেরদাউস মোবারক, আবু দারদা যোবায়ের বিন হাবীব, কে এম শহীদুল হক, গাউসুল আজম বিপু, নির্মল চক্রবর্তী, নুরুননবী রবি, শামসুদ্দিন আহমেদ চারু, শামীমা আক্তার দোলা ও সেবীকা রানী। সদস্য পদের নির্বাচনে ২৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও এই পদে সদস্যরা ১০ প্রার্থীকে নির্বাচিত করবেবেন।

জ্যেষ্ঠ সাংবাদিক মোস্তফা-ই-জামিলের নেতৃত্বে সাত সদস্যের নির্বাচন পরিচালনা কমিটি এ নির্বাচন পরিচালনা করবে। কমিটির অন্য সদস্যরা হলেন- জাফর ইকবাল, মোস্তাফিজুর রহমান, এসএম শওকাত হোসেন, গৌতম অরিন্দম বড়ূয়া (শেলু বড়ূয়া), শামীমা চৌধুরী ও মনিরুজ্জামান। এবারের নির্বাচনে মোট ভোটার ১ হাজার ১৫১ জন।