পুলিশ সাংবাদিক একে অপরের পরিপূরক: পাবনার নবাগত পুলিশ সুপার

পুলিশ সাংবাদিক একে অপরের পরিপূরক: পাবনার নবাগত পুলিশ সুপার

পাবনায় নবনিযুক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান এর সাথে পাবনায় কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা

যোগদানের দ্বিতীয়দিন পাবনার পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় বলেছেন, পুলিশ সার্বক্ষণিক জনগণের বন্ধু হয়ে কাজ করবে। তিনি সাংবাদিকদের সার্বিক সহায়তা কামনা কওে বলেন, পুলিশ-সাংবাদিক একে অপরের পরিপূরক হিসেবে কাজ করে থাকে। তাই পাবনাতে আমরা ওতপ্রতোভাবে কাজ করতে চাই। সাধারণ জনগণ যাতে কোন পুলিশ সদস্য দ্বারা হয়রানির শিকার না হয়; সেদিকে নজর রেখে পুলিশ সদস্যদের কাজ করার আহ্বান জানান তিনি।

শনিবার বিকেলে পাবনায় নবনিযুক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান এর পাবনায় কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ আশা ব্যক্ত করেণ।

কুড়িগ্রাম থেকে বদলি হয়ে পাবনায় যোগদানের পর দ্বিতীয় কর্মদিবসে মতবিনিময় সভায় আইনশৃংখলার কথা উল্লেখ করে পুলিশ সুপার বলেন, দেশ ও সমাজ থেকে সকল অপকর্ম,মাদকদ্রব্য, সন্ত্রাস দমনে পুলিশের ন্যায় সাংবাদিকদের ভূমিকাও অতুলনীয়। কারণ পুলিশ সাংবাদিক একে অপরের পরিপূরক হিসেবে কাজ করে। এ সময় তিনি পাবনায় কর্মরত সকল সাংবাদিকদের সার্বিক সহায়তা কামনা করেন।

পাবনা জেলা পুলিশের অভিভাবক জেলার আইন শৃঙ্খলা রক্ষার বিশেষ দায়িত্ব পলনকারী তরুন, মেধাবী ও অভিজ্ঞ এই পুলিশ কর্মকর্তা কুড়িগ্রাম জেলার পুলিশ সুপারের দায়িত্বে ছিলেন।  উপস্থিত গণমাধ্যম কর্মীদের পরিচয় পর্বের পরে পুলিশ সুপার নিজের পরিচয় ও কাজের কর্মদক্ষতা বৃদ্ধির জন্য গণমাধ্যম কর্মীদের কাছে সহযোগিতা চাইলেন।

তিনি বলেন, জেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকলের সহযোগিতার পাশাপাশি সবচাইতে বেশি সহযোগিতা প্রত্যাশা করি সাংবাদিক ভাইদের কাছে। যেকোন সময়ে যেকোন প্রয়োজনে অমি আপনাদের পাশে আছি। শুধু আমাকে যেকোন অপরাধ, মাদক, আইন অমান্যকারী কাজ হলে কল করবেন আমি চেষ্টা করবো সমস্যা সমাধানের। গণমাধ্যম কর্মীদের তথ্য সরবরাহসহ যেকোন তথ্য প্রাপ্তির জন্য জেলা পুলিশের আলাদা সেল গঠন করা হবে। আমার অপেক্ষায় থাকতে হবে না। আমি কাজের গতি তথ্য প্রাপ্তির জন্য সকল ধরনের ব্যবস্থা করে দিবো

মতবিনিময় সভায় সাংবাদিকদের মধ্যে থেকে বক্তব্য রাখেন পাবনা প্রেসক্লাবের সভাপতি, দৈনিক সমকাল ও এনটিভি’র স্টাফ রিপোর্টার এবিএম ফজলুর রহমান; সম্পাদক,বাংলাদেশ প্রতিনিধি ও সময় টিভি প্রতিনিধি সৈকত আফরোজ আসাদ, সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি, সংবাদপত্র পরিষদের সভাপতি ও বিটিভি প্রতিনিধি আবদুল মতীন খান, দ্য ডেইলি নিউ এজ ও নিউজজোন বিডি অনলাইনের জেলা প্রতিনিধি এম মাহফুজ আলম, দৈনিক মানবজমিন’র স্টাফ রিপোর্টার ও একুশে টিভি’র জেলা প্রতিনিধি রাজিউর রহমান রুমী, কালেরকন্ঠ প্রতিনিধি আহমেদ-উল হক রানা, পাবনা থেকে প্রকাশিত দৈনিক সিনসা পত্রিকার সম্পাদক মাহবুব আলম, ডেইলি মর্ণিং টাচ্ এর সম্পাদক এমজি বিপ্লব প্রমুখ।

মতবিনিময় সভা পরিচালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার শামীমা আক্তার (প্রশাসন ও ডিএসবি)।

উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম (অপরাধ)সহ জেলা পুলিশের  উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং পাবনায় কর্মরত বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ। 

উল্লেখ্য, নতুন বছরের (২০২১ ইং) শুরুতে শুক্রবার (০১ জানুয়ারী) দায়িত্ব অর্পিত হওয়ার দ্বিতীয়দিনে সর্বপ্রথম পাবনার সাংবাদিকদের সাথে এই মতবিনিময় সভায় মিলিত হন শরিয়তপুর জেলার এক সন্তানের জনক নবনিযুক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল উসলাম খান। তার সহধর্মিণীও একজন সরকারী কর্মকর্তা।