হত্যার হুমকি দেওয়া সেই সহকারী প্রক্টরের আবাসিকতা বাতিলের দাবি শিক্ষকদের

হত্যার হুমকি দেওয়া সেই সহকারী প্রক্টরের আবাসিকতা বাতিলের দাবি শিক্ষকদের

ইসলামী বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক এমএম নাসিমুজ্জামান

ইবি প্রতিনিধি :ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সহকারী প্রক্টর এম এম নাসিমুজ্জামান কর্তৃক আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ  বিভাগের শিক্ষক আলতাফ হোসেনকে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় অভিযুক্ত ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন অন্য আবাসিক শিক্ষকরা। তারা অভিযুক্ত সহকারী প্রক্টরের স্থায়ী আবাসিকতা বাতিলসহ ঘটনার সুষ্ঠু বিচারপূর্বক উপযুক্ত শাস্তির দাবি জানিয়েছেন।  

নাম প্রকাশ না করার শর্তে এক আবাসিক শিক্ষক বলেন, এ বিষয়ে কথা বলতেও আমরা লজ্জাবোধ করছি। অামরা লজ্জিত, অামরা ব্যথিত। যে বিষয়গুলো শিক্ষার্থীদের মধ্যে ঘটলেও আমরা সমাধান করতে বিব্রতবোধ করি, এমন বিষয় যদি শিক্ষকদের মধ্যে ঘটে তাহলে সেটি অবশ্যই কলঙ্কজনক ঘটনা। প্রশাসনের কাছে দাবি এ ঘটনার সুষ্ঠ বিচার হোক। অভিযুক্ত শিক্ষকের স্থায়ী আবাসিকতা বাতিল করা হোক। যাতে এমন ঘটনা পুনরাবৃত্তি না ঘটে এবং শিক্ষক কোয়ার্টােরর শান্তিপূর্ণ পরিবেশ বিঘ্নিত না হয়।

আবাসিক আরেক কর্মকর্তা বলেন, তিনি এহেন আচরনের দ্বারা উগ্রতার পরিচয় দিয়েছেন। একজন বিশ্ববিদ্যালয় শিক্ষকের কাছে এমন ঊগ্রপূর্ণ আচরণ কামনা করিনি। আমরা কর্মকর্তা হিসেবে হতভম্ব হয়েছি। এমন হীন কর্মকান্ডে জড়িত শিক্ষককে স্থায়ী আবাসিকতা বাতিল করে আবাসিক এলাকায় শৃঙ্খলা ফিরিয়ে আনা হোক।

এদিকে গত তিনদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রতিবাদের ঝড় তুলেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। এসময় তারা ঐ সহকারী প্রক্টরের দায়িত্ব থেকে অব্যাহতিদান ও উপযুক্ত শাস্তির দাবি জানান।