হত্যার হুমকিদাতা সেই ইবি শিক্ষকের বিরুদ্ধে তদন্ত কমিটি

হত্যার হুমকিদাতা সেই ইবি শিক্ষকের বিরুদ্ধে তদন্ত কমিটি

ছবি : প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আলতাফ হোসেনকে হত্যার হুমকির ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক এম এম নাসিমুজ্জামানের বিরুদ্ধে ভুক্তভোগী শিক্ষকের আবেদনের প্রেক্ষিতে ও গণমাধ্যমে প্রকাশিত সংবাদকে আমলে নিয়ে ঘটনা তদন্তপূর্বক রিপোর্ট পেশ করার জন্য উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম এ কমিটি গঠন করেছেন।

তিন সদস্য বিশিষ্ট কমিটিতে বিশ্ববিদ্যালয়ের আবাসিক কমিটির আহবায়ক  ও ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মামুনুর রহমানকে আহবায়ক ও প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেনকে সদস্য সচিব করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন আইন বিভাগের অধ্যাপক ড. রেবা মন্ডল। কমিটিকে আগামী তিন সপ্তাহের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এরআগে গতকাল মঙ্গলবার অভিযুক্ত শিক্ষককে সহকারী প্রক্টরের পদ থেকে অব্যাহতি দেয় প্রশাসন।

প্রসঙ্গত, গত শুক্রবার বিশ্ববিদ্যালয়ের আবাসিক এলাকায় পূর্ব শত্রুতার জেরে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে অভিযুক্ত শিক্ষক নাসিমুজ্জামান প্রথমে গালাগাল ও পরে হত্যার হুমকি দেন বলে অভিযোগ ভুক্তভোগী শিক্ষকের। এ ঘটনায় সেদিন বিকেলেই ইবি থানায় সাধারণ ডায়েরী করেন আলতাফ হোসেন। একইসাথে পরের দিন শনিবার  প্রশাসন বরাবর লিখিত অভিযোগ করেন তিনি। ঘটনার পর থেকেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থীরা অভিযুক্ত শিক্ষিকের বিচার দাবি করে আসছেন।