ঢাবি ছাত্রীর মামলা: নুরদের বিরুদ্ধে প্রতিবেদন ২৮ জানুয়ারি

ঢাবি ছাত্রীর মামলা: নুরদের বিরুদ্ধে প্রতিবেদন ২৮ জানুয়ারি

ফাইল ছবি

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরসহ ছয়জনের বিরুদ্ধে কোতোয়ালি থানায় দায়ের করা ধর্ষণ, অপহরণ ও ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার প্রতিবেদন দাখিলের তারিখ আগামী ২৮ জানুয়ারি ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) মামলার প্রতিবেদন দাখিলের দিন ধার্য থাকলেও মামলাটির তদন্তকারী কর্মকর্তা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক ওয়াহিদুজ্জামান প্রতিবেদন দাখিল করেননি। তাই প্রতিবেদন দাখিলের জন্য নতুন দিন ধার্য করেন আদালত।

গত বছরের ২২ সেপ্টেম্বর রাজধানীর কোতোয়ালি থানায় ভুক্তভোগী ঢাবি শিক্ষার্থী নিজেই মামলাটি করেন। এছাড়া তিনি লালবাগ থানায় একই আসামিদের বিরুদ্ধে আরেকটি মামলা করেন। এ মামলায় নুরসহ ছয়জনকে পৃথক পৃথক অভিযোগে আসামি করা হয়।

মামলার ছয় আসামি হলেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ (২৮), একই সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুন (২৮), ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরু (২৫), বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মোঃ সাইফুল ইসলাম (২৮), বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নাজমুল হুদা (২৫) এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহেল বাকী (২৩)। এর মধ্যে নাজমুল হাসান সোহাগ, সাইফুল ও নাজমুল হুদা গ্রেফতার হয়ে কারাগারে আছেন।

মামলায় ওই তরুণীকে অপহরণ, এরপর পারস্পরিক সহযোগিতায় ধর্ষণ এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে হেয় প্রতিপন্ন করার অভিযোগ আনা হয়েছে।