আনুশকাহ অতিরিক্ত রক্তক্ষরণে মারা গেছে

আনুশকাহ অতিরিক্ত রক্তক্ষরণে মারা গেছে

ফাইল ছবি

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) ফরেনসিক চিকিৎসক সোহেল মাহমুদ জানিয়েছেন, রাজধানীর ধানমন্ডির মাস্টারমাইন্ড স্কুলের ‘ও’ লেভেলের ছাত্রী আনুশকাহ নূর আমিন (১৭) বিকৃত যৌনাচারের কারণে অতিরিক্ত রক্তক্ষরণে মারা গেছে।

তিনি আরও জানান, তার শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।

শুক্রবার (৮ জানুয়ারি) ওই স্কুলছাত্রীর ময়নাতদন্ত শেষে এ কথা জানান তিনি।

তিনি বলেন, শারীরিক গঠন ও দাঁত দেখে বয়স নির্ধারণ করা হবে। এছাড়া ডিএনএ ও ভিসেরা রিপোর্টের পরই বুঝা যাবে গ্যাং রেপ হয়েছে কিনা।

এছাড়া পুলিশের দেয়া প্রাথমিক সুরতহালেও তার দেহে আর কোথাও আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।

ঢাকা মেট্রোপলিটন রমনা বিভাগের ডিসি সাজ্জাদুর রহমান জানিয়েছেন, ময়নাতদন্তের ক্যামিকেল এক্সামিনেশনের জন্য আলামত রাখতে নির্দেশনা দিয়েছি। তার শরীরে আঘাতের চিহ্ন নেই।

এদিকে, এ ঘটনায় প্রধান অভিযুক্ত তানভীর ইফতেফার দিহানকে একমাত্র আসামি করে মেয়েটির বাবা ধর্ষণ ও হত্যার মামলা দায়ের করেন রাজধানীর কলাবাগান থানায়।

শুক্রবার ঢাকা মেট্রপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলার প্রধান আসমী স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছে। পরে আদলত তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

প্রসঙ্গত, আনুশকাহর বাসা ধানমণ্ডির সোবহানবাগে। বন্ধুর সাথে দেখা করার কথা বলে বৃহস্পতিবার (৭ জানুয়ারি) দুপুর ১২টার দিকে বাসা থেকে বের হন তিনি। পরে ডলফিন গলিতে এক বন্ধুর বাসায় যান। সেখানে ওই ছাত্রী অসুস্থ হয়ে পড়লে তার বন্ধু অন্য তিন বন্ধুকে ফোন করে আনেন। পরে তারা আনুশকাহকে চিকিৎসার জন্য আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।