রাজশাহীতে দুর্ঘটনার কবলে বিমান

রাজশাহীতে দুর্ঘটনার কবলে বিমান

ছবি : সংগৃহীত

রাজশাহী মহানগরীর হযরত শাহ মখদুম রহ: বিমানবন্দরে গ্যালাক্সি ফ্লাইং একাডেমির একটি প্রশিক্ষণ বিমান দুর্ঘটনার কবলে পড়েছে। শনিবার বিকেল ৩টার দিকে বিমানবন্দরের রানওয়েতে এ ঘটনা ঘটে।বিমানবন্দরের ব্যবস্থাপক দিলারা পারভিন সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, দুর্ঘটনার কবলে পড়ে রানওয়েতে বিমানটি মুখ থুবড়ে পড়েছে। এতে বিমানটি ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হননি। বিমানে শুধুমাত্র একজন প্রশিক্ষক ও একজন প্রশিক্ষণার্থী ছিলেন।

দিলারা পারভীন জানান, দুর্ঘটনার কারণ জানতে এরমধ্যেই ফ্লাইং একাডেমির কর্মকর্তারা কাজ শুরু করেছেন। এ ঘটনার পর থেকে শাহ মখদুম বিমানবন্দরে নিয়মিত ফ্লাইট ওঠানামা বন্ধ রয়েছে।

এ দিকে সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, গ্যালাক্সি ফ্লাইং একাডেমির চিফ ফ্লাইং প্রশিক্ষক ক্যাপ্টেন মশিউর রহমান নিজেই পাইলটের আসনে ছিলেন। তার পাশে ছিলেন প্রশিক্ষণার্থী রায়হান গফুর। উত্তর দিক থেকে অবতরণের সময় বিমানটির পেছনের ডান পাশের একটি চাকা গোড়া থেকে ভেঙে যায়। এ সময় উড্ডয়নের চেষ্টা করলে সামনের চাকাটিও গোড়া থেকে ভেঙে যায়। এরপর বিমানটি হুমড়ি খেয়ে পড়ে। দুর্ঘটনায় বিমানটি ক্ষতিগ্রস্ত হলেও দুই আরোহী অক্ষত রয়েছেন।