জেইউজে নির্বাচন: সভাপতি আইউব, সম্পাদক পদে টাই

জেইউজে নির্বাচন: সভাপতি আইউব, সম্পাদক পদে টাই

নির্বাচিত সাংবাদিক নেতারা।

সাংবাদিক ইউনিয়ন যশোরের নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ, উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৯ জানুয়ারি) সকাল দশটা থেকে বেলা দুইটা পর্যন্ত প্রেসক্লাব যশোরের কনফারেন্স রুমে ভোটগ্রহণ করা হয়। ৬৪ জন ভোটারের সবাই ভোট দেন। ভোটগ্রহণ শেষে একই স্থানে গণনা করা হয়। বিকেল তিনটার কিছু সময় পর প্রাথমিক ফলাফল ঘোষণা করা হয়।

নির্বাচনে সভাপতি পদে এম আইউব ৩৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী শহিদ জয় পেয়েছেন ৩১ ভোট। সহ সভাপতি পদে কাজী রকিবুল ইসলাম ৩৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী মুর্শিদুল আজিম হিরু পেয়েছেন ৩০ ভোট। সাধারণ সম্পাদক পদে টাই হয়েছে। দুই প্রার্থী আকরামুজ্জামান ও গোলাম মোস্তফা মুন্না ৩২টি করে ভোট পেয়েছেন।

কোষাধ্যক্ষ পদে ৩৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এম এ আর মশিউর। তার প্রতিদ্বন্দ্বী গালিব হাসান পিল্টু পেয়েছেন ২৫ ভোট। ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে ২৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন কাজী রফিকুল ইসলাম। প্রতিদ্বন্দ্বী মো. আব্দুস সামাদ ২১ এবং মাহবুবুর রহমান মোহন ১৪ ভোট পেয়েছেন।

কার্যনির্বাহী সদস্যের একটি পদে ৪২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন হানিফ ডাকুয়া। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী আইয়ুব হোসেন ২১ ভোট পেয়েছেন।
এর আগে যুগ্ম সম্পাদক পদে এস এম ফরহাদ এবং দপ্তর সম্পাদক পদে মীর কামরুজ্জামান মনি বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

নির্বাচনী আচরণবিধির ১৭ ধারা অনুযায়ী আগামী ১৫ দিনের মধ্যে সাধারণ সম্পাদক পদে পুনর্নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে নতুন করে কেউ প্রার্থী হতে পারবেন না। প্রতিদ্বন্দ্বী কোনো প্রার্থী স্বেচ্ছায় প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়াতে চাইলে পুনঃনির্বাচনের প্রয়োজন হবে না। সেক্ষেত্রে সংশ্লিষ্ট প্রার্থীকে নির্বাচন কমিশন বরাবর লিখিত দরখাস্ত পাঠাতে হবে।