সাঈদ খোকনের বিরুদ্ধে ২ মামলার আবেদনের আদেশ ১৯ জানুয়ারি

সাঈদ খোকনের বিরুদ্ধে ২ মামলার আবেদনের আদেশ ১৯ জানুয়ারি

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাঈদ খোকন

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপসকে নিয়ে মানহানিকর বক্তব্য দেয়ার অভিযোগে সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে দুই মামলার আবেদনের বিষয়ে আদেশ ১৯ জানুয়ারি নির্ধারণ করেছেন আদালত। 

আজ মঙ্গলবার (১২ জানুয়ারি) ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরীর আদালত এই দিন ধার্য করেন। এদিন সাঈদ খোকনের বিরুদ্ধে পৃথক দুই মামলা গ্রহণের বিষয়ে আদেশের জন্য ধার্য ছিল। কিন্তু বিচারক আজ আদেশ না দিয়ে নতুন দিন ধার্য করেন।

এর আগে গতকাল সোমবার একই আদালতে এই মানহানি মামলার আবেদন করেন দুই ব্যক্তি। একটি মামলার বাদী কাজী আনিসুর রহমান। অপর মামলাটির বাদী সুপ্রিম কোর্টের আইনজীবী সারোয়ার আলম।

গত শনিবার (৯ জানুয়ারি) জাতীয় ঈদগাহ গেইটের সামনে ফুলবাড়িয়া মার্কেট উচ্ছেদ হওয়া ব্যবসায়ীদের মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করে সাবেক মেয়র সাঈদ খোকন বলেন, 'তাপস ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকেই দুর্নীতির বিরুদ্ধে গলাবাজি করে চলেছেন, আমি তাঁকে বলব রাঘব বোয়ালের মুখে চুনোপুঁটির গল্প মানায় না। কেননা দুর্নীতিমুক্ত প্রশাসন গড়তে হলে সর্বপ্রথম তাঁর নিজেকে দুর্নীতিমুক্ত করতে হবে। তারপর চুনোপুঁটিদের দিকে দৃষ্টি দিতে হবে। অথচ তিনি উল্টো কাজ করছেন।'
পর দিন রোববার এক কর্মসূচিতে অংশগ্রহণ শেষে সাঈদ খোকনের এ বক্তব্যকে ব্যক্তিগত অভিমত বলে মন্তব্য করেন মেয়র তাপস। এরপর গতকাল সোমবার সাঈদ খোকনের বিরুদ্ধে মামলার কথা জানান তাপস।