পিরোজপুরে শিক্ষক সমীরণ হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড

পিরোজপুরে শিক্ষক সমীরণ হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড

সমীরণ মজুমদার

পিরোজপুরের নাজিরপুর উপজেলার শিক্ষক সমীরণ হত্যা মামলায় তিন আসামিকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এছাড়া অপর চার আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে।জেলা ও দায়রা জজ মো: মহিদুজ্জামানের আদালত মঙ্গলবার এ আদেশ দিয়েছেন।ফাঁসির আদেশপ্রাপ্ত আসামিরা হলেন, দিপঙ্কর রায় (৩৫), খোকন শেখ (৪০) ও নুরুল ইসলাম শেখ (৫৫)।ওই মামলায় আদালত প্রত্যেককে ১০ বছর জেল ও পাঁচ হাজার টাকা জরিমানার আদেশ দেন।২০১৭ সালের ওই ঘটনায় সমীরণকে কুপিয়ে হত্যার সময় তার স্ত্রী স্বপ্না বসুও আহত হয়েছিলেন।

মামলার নথি সূত্রে জানা যায়, আসামিরা ২০১৭ সালের ২৩ মার্চ রাত ২টায় উপজেলার মাটিভাংগা ইউনিয়নের পশ্চিম বানিয়ারি গ্রামে স্কুলশিক্ষক সমীরণ মজুমদারের (৫০) ঘরে সিঁদ কেটে ঢুকে ধারালো অস্ত্র দিয়ে তার শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে গুরুতর জখম করে। এসময় পাশের রুমে তার ঘুমন্ত স্ত্রী স্বপনা বসু ধস্তাধস্তির শব্দ পেয়ে স্বামীকে রক্ষা করার চেষ্টা করতে গেলে আসামিরা তাকেও কুপিয়ে আহত করে। চিৎকার শুনে প্রতিবেশীরা এসে আহত অবস্থায় তাদের প্রথমে নাজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায়। পরে খুলনা হাসপাতালে নিয়ে যাওয়ার পথে সমীরণ মারা যান। নিহতের স্ত্রী স্বপনা নাজিরপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।

সরকার পক্ষের আইনজীবী পিপি খান মো: আলাউদ্দিন জানান, মামলায় মোট সাতজন আসামি ছিলেন এবং মোট ২৩ জন সাক্ষী ওই মামলায় সাক্ষ্য দিয়েছেন। দণ্ডপ্রাপ্ত ১ নম্বর আসামি আগেই জামিনে বের হয়ে পলাতক থাকায় তার অনুপস্থিতিতে বিচারক ওই আদেশ দিয়েছেন। বাকি ছয়জন আসামি রায়ের সময় উপস্থিত ছিলেন। আসামি পক্ষের মামলা পরিচালনা করেছেন অ্যাডভোকেট আহসানুল কবির বাদল ও মো: দেলোয়ার হোসেন।