অভিনেত্রী আশার মৃত্যু, আসামিকে নির্দোষ বললেন পরিবার

অভিনেত্রী আশার মৃত্যু, আসামিকে নির্দোষ বললেন পরিবার

ছবি: সংগৃহীত

গত ৪ জানুয়ারি রাজধানীর টেকনিক্যাল মোড়ে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারায় আশা। ঘটনার পরপরই শামীম নামের একজনকে প্রধান আসামি করে মামলা করা হয়েছিল। ঘটনার আটদিন পর মঙ্গলবার নিহতের পরিবার জানিয়েছে, তথ্য বিভ্রাটে শামীমকে আসামি করা হয়েছে।

এ ব্যাপারে  অভিনেত্রী আশার মা পারভীন আক্তার জানান, ‘ঘটনাস্থলের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখে আমাদের মনে হয়েছে, শামীমের এখানে দোষ নেই।’

গত ৪ জানুয়ারি রাত দেড়টার দিকে টেকনিক্যাল মোড় দিয়ে মোটরসাইকেলে চড়ে মিরপুরের বাসায় ফিরছিলেন আশা চৌধুরী। সে সময় পেছন থেকে একটি ট্রাকের ধাক্কায় মোটরবাইক থেকে রাস্তায় ছিটকে পড়েন আশা। এতে তার মাথা থেঁতলে যায়। শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় মোটরসাইকেল চালক শামীম আহমেদকে প্রধান আসামি করে দারুস সালাম থানায় সড়ক পরিবহণ আইনে মামলা করেন আশার বাবা আবু কালাম। ওই মামলায় অজ্ঞাতপরিচয় আরো এক-দুজনকে আসামি করা হয়। আশার বরাত দিয়ে পরিবারের অভিযোগ ছিল, নির্দিষ্ট সময়ে বাসায় ফেরার কথা থাকলেও শামীম ফেরেননি। পরিবার আড়াই ঘণ্টার হিসাব পাচ্ছিলেন না। সেজন্য তাকেই প্রধান আসামি করা হয়। কিন্তু এখন আশার পরিবারের অভিযোগ বদলেছে, বদলেছে অবস্থানও। মামলা থেকে শামীমকে অব্যাহতি দেয়ার ব্যাপারেও ভাবছে আশার পরিবার।

অভিনেত্রী আশার মা পারভীন আক্তার বলেন, ‘আমার মেয়েকে যে রাতে হত্যা করা হয়েছিল তখন আমাদের মনে হয়েছিল এ হত্যাকাণ্ডে শামীম আহমেদ জড়িত। কারণ, সে সময় শামীম আমাদের প্রশ্নের যথাযথ উত্তর দিতে পারছিলেন না। একেক সময় একেক কথা বলছিলেন। ফলে আমাদের সন্দেহ জন্মেছিল। কিন্তু পুলিশের উদ্ধার করা সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখে আমাদের মনে হয়েছে, এখানে শামীমের কোনো দোষ নেই। ট্রাকটি পেছন থেকে ধাক্কা না দিলে আমার মেয়ের কিছু হতো না। শামীম নির্দোষ। মামলা তুলে নেয়ার সিদ্ধান্ত নেয়া হবে কি না, তা নিয়ে আলোচনা করছি আমরা। নির্দোষ ছেলেকে ক্ষতি করে আমার কোনো লাভ নেই।’