বন্ধ করা হল ট্রাম্পের ইউটিউব চ্যানেল

বন্ধ করা হল ট্রাম্পের ইউটিউব চ্যানেল

ফাইল ছবি

এবার বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ইউটিউব চ্যানেল সাময়িকভাবে বন্ধ করা হল। ইউটিউবে সম্প্রতি ট্রাম্পের একটি ভিডিও ঘিরে হিংসাত্মক পরিস্থিতি তৈরি হওয়ার শঙ্কায় দ্রুত সেই ভিডিওটি মুছে দেওয়া হয় কর্তৃপক্ষ। তারপরেই তার ইউটিউব চ্যানেলটি সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়।

এর আগে ট্রাম্পের বক্তব্যে ফের হিংসা ছড়িয়ে পড়তে পারে মার্কিন যুক্তরাষ্ট্রে। এই অভিযোগ তুলে ট্রাম্পের অ্যাকাউন্ট স্থায়ীভাবে ব্লক করে দিয়েছে টুইটার।

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, যেভাবে নিজের সমর্থকদের খেপিয়ে তুলেছিলেন ট্রাম্প, তা ভবিষত্যেও ঘটতে পারে। সোশ্যাল মিডিয়া টুইটারকে ব্যবহার করে যাতে মার্কিন যুক্তরাষ্ট্রে নতুন করে কোনও সমস্যা করতে না পারে, তাই বন্ধ করে দেওয়া হয় ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট।

প্রথম থেকেই নিজের পরাজয় মেনে নিতে পারেননি ডোনাল্ড ট্রাম্প। ফল প্রকাশের দিন থেকেই তিনি ভোটে কারচুপির অভিযোগ তুলেছিলেন। সম্প্রতি সমর্থকদের উদ্দেশ্যে হাল না ছাড়ার আহ্বান জানান প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট।

তারপরেই সেনেটেরদের আটকে শুরু হয় ট্রাম্প সমর্থকদের বিক্ষোভ। ক্যাপিটল বিল্ডিংয়ের ভিতরেও ঢুকে পড়ার চেষ্টা করেন কয়েক হাজার বিক্ষুব্ধ মানুষ। পরিস্থিতি রণক্ষেত্রের পরিণত হয়। পুলিশের গুলিতে প্রাণ হারান চার ট্রাম্প সমর্থক।

আপাতত এক সপ্তাহ ট্রাম্পের ইউটিউব চ্যানেল বন্ধ থাকবে। এই এক সপ্তাহ পরিস্থিতির উপর নজর রাখা হবে। তারপর ট্রাম্পের চ্যানেলটি ফের চালু নিয়ে সিদ্ধান্ত নেবে ইউটিউব।