এমসি কলেজে সংঘবদ্ধ ধর্ষণ : অভিযোগ গঠনের শুনানি ১৭ জানুয়ারি

এমসি কলেজে সংঘবদ্ধ ধর্ষণ : অভিযোগ গঠনের শুনানি ১৭ জানুয়ারি

ছবি:নিউজজোন বিডি

সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে আটকে রেখে নববধূকে সংঘবদ্ধ ধর্ষণ মামলার অভিযোগ গঠনের শুনানির জন্য ১৭ জানুয়ারি দিন ধার্য করেছে আদালত।

আজ বুধবার সিলেট বিভাগীয় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোঃ মোহিতুল হক চৌধুরী এ দিন ধার্য করেন।

নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের পিপি রাশিদা সাঈদা খানম এ তথ্য নিশ্চিত করে জানান, এ মামলার চার্জ গঠনের তারিখ ১৭ জানুয়ারি নির্ধারণ করেছে আদালত।

এর আগে মঙ্গলবার মামলার অভিযোগপত্র (চার্জশিট) গ্রহণ করে আদালত। এ সময় মামলার চার্জশিটভুক্ত আট আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

আদালত সূত্র জানায়, বাদিপক্ষ চার্জশিটের ওপর আদালতে কোনো আপত্তি না দেয়ায় আদালত চার্জশিট গ্রহণ করে।

এর আগে গত ৩ ও ১০ জানুয়ারি দুই দফায় মামলায় অভিযোগপত্র গ্রহণের তারিখ পেছানো হয়।

উল্লেখ্য গত বছরের ২৫ সেপ্টেম্বর রাতে সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে দলবদ্ধ ধর্ষণের শিকার হন ওই তরুণী (২১)। এ সময় ছাত্রাবাসের আঙিনায় তাঁর স্বামীকে আটকে রাখা হয়। ওই রাতেই ধর্ষণের শিকার তরুণীর স্বামী শাহপরান থানায় ৬জনের নাম উল্যেখ করে মামলা করেন। এজাহারের বাইরে আসামি করা হয় আরো দুই-তিনজনকে।

পরে পলাতক থাকা মোট আটজনকে গ্রেপ্তার করে পুলিশ ও র‌্যাব। এর মধ্যে এজাহারে নাম না থাকা মিসবাউল ইসলাম ওরফে রাজন ও আইনুদ্দিনকে সন্দেহভাজন আসামি হিসেবে গ্রেপ্তার দেখানো হয়। গ্রেপ্তার আটজনকেই কয়েক দফায় রিমান্ডে নেওয়া হয়। পরে তাঁরা আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন।

মামলার তদন্ত কর্মকর্তা জানান, তদন্তকালে মোট ৪৯ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে। সাক্ষ্য-প্রমাণে আসামিদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে।