বস্ত্র ও পাট খাতে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে আগ্রহী তুরস্ক : রাষ্ট্রদূত

বস্ত্র ও পাট খাতে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে আগ্রহী তুরস্ক : রাষ্ট্রদূত

ফাইল ফটো

তুরস্ক বাংলাদেশের বস্ত্র ও পাট খাতে ব্যবসা-বাণিজ্যের সম্প্রসারণ ও উন্নয়ন ঘটাতে আগ্রহী বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মুস্তফা ওসমান তুরান ।

আজ বুধবার বুধবার সচিবালয়ে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর সাথে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করতে গিয়ে তিনি এ কথা বলেন।বৈঠকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া উপস্থিত ছিলেন।সাক্ষাৎকালে বন্ধুপ্রতিম দুই দেশের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক ছাড়াও বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রাসহ দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

আলোচনায় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী তুরস্কের রাষ্ট্রদূতকে জানান, বাংলাদেশও আন্তরিকভাবে বিশ্বাস করে তুরস্ক বাংলাদেশের বন্ধুপ্রতিম দেশ। তুরস্ক বস্ত্র ও পাট খাতে ব্যবসা-বাণিজ্যের সম্প্রসারণে আরো অধিক পরিমাণে বিনিয়োগ করবে পাটমন্ত্রী আশা ব্যক্ত করেন।

গোলাম দস্তগীর গাজী তুরস্কের রাষ্ট্রদূতকে আশ্বস্ত করে বলেন, বাংলাদেশে বিশ্বসেরা মানের পাট উৎপাদিত  হয় এবং এ পাট থেকে এখন উচ্চমানের ও আকর্ষণীয় বহুমুখী পাটপণ্য উৎপাদিত হচ্ছে। এসব পণ্য বিশ্বের বিভিন্ন দেশে রপ্তানি হয়। এ রপ্তানি দেশের তালিকায় অন্যতম অবস্থানে রয়েছে তুরস্ক। বাংলাদেশ ভবিষ্যতে আরো অধিক পরিমাণে বহুমুখী পাটজাত পণ্য তুরস্কে রপ্তানি করতে চায়।