দিহান উত্তেজক কোনো ওষুধ খেয়েছিলেন কি-না পরীক্ষা করা হবে

দিহান উত্তেজক কোনো ওষুধ খেয়েছিলেন কি-না পরীক্ষা করা হবে

ছবি: সংগৃহীত

রাজধানীর কলাবাগানে ‘ও’ লেভেলের শিক্ষার্থীকে (১৭) ধর্ষণকালে আসামি ফারদিন ইফতেফার দিহান (১৮) যৌনশক্তি বর্ধক কোনো ওষুধ ও মাদক সেবন করেছেন কি-না তা পরীক্ষা করা হবে। 

বুধবার (১৩ জানুয়ারি) ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলার তদন্তকর্মকর্তা ‘ডোপ টেষ্টের’ অনুমতি চেয়ে আবেদন করলে বিচারক বেগম ইয়াসমিন আরা তা মঞ্জুর করেন।

কলাবাগান থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক স্বপন কুমার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে, গত ৮ জানুয়ারি ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদের আদালতে দিহান দায় স্বীকার করে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

আবেদনে মামলার তদন্তকারী কর্মকর্তা কলাবাগান থানার পুলিশ পরিদর্শক আ ফ ম আসাদুজ্জামান জানান, কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে থাকা আসামি ফারদিন ইফতেফার দিহান ধর্ষণকালে কোনো মাদক সেবন করেছিলেন কি-না তা জানার জন্য তার ডোপ টেস্ট করা প্রয়োজন। এছাড়া তিনি ধর্ষণকালে কোনো যৌনশক্তি বর্ধক ওষুধ সেবন করেছিলেন কি-না এবং সেবন করলে কোন ধরনের ওষুধ সেবন করেছিলেন তা দিহানের রক্ত থেকে নমুনা সংগ্রহপূর্বক পরীক্ষা করে বিশেষজ্ঞদের মতামত প্রয়োজন।

এদিকে ৮ জানুয়ারি নিহত ছাত্রীর ময়নাতদন্ত সম্পন্ন হয়। ময়নাতদন্ত শেষে ডা. সোহেল মাহমুদ জানান, ধর্ষণের আলামত পাওয়া গেছে। ধর্ষণের ফলে যৌন ও পায়ুপথে অতিরিক্ত রক্তক্ষরণেই তার মৃত্যু হয়েছে।