আইনজীবী নাজমুল হকের রুহের মাগফিরাত কামনায় দোয়া

আইনজীবী নাজমুল হকের রুহের মাগফিরাত কামনায় দোয়া

চাঁদপুর জেলা কল্যাণ সমিতির আয়োজনে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সুপ্রিম কোর্টের আইনজীবী মোঃ নাজমুল হকসহ মৃত্যুবরণকারী আইনজীবীদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ঢাকাস্থ চাঁদপুর জেলা আইনজীবী কল্যাণ সমিতির আয়োজনে মঙ্গলবার (১৯ জানুয়ারি) বিকেলে সুপ্রিম কোর্ট অডিটরিয়ামে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 

সমিতির সভাপতি জেসমিন সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন- বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজল, অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনসহ সুপ্রিম কোর্টের অন্যান্য আইনজীবীরা।

বিচারপতি  জাহিদ সারওয়ার কাজল বলেন, আইনজীবী নাজমুল ভাইয়ের সঙ্গে আমার চমৎকার সম্পর্ক ছিল। তার সঙ্গে অনেক মধুর স্মৃতি রয়েছে। যে স্মৃতিগুলো আমাকে কাঁদায়। তিনি বলেন, তার মৃত্যুতে আইনাঙ্গনের অনেক ক্ষতি হয়ে গেল। এ মৃত্যু তার পরিবারকে অভিভাবক শূণ্য করে ফেললো।’

অনুষ্ঠানে রাষ্ট্রের সর্বোচ্চ আইন কর্মকর্তা (অ্যাটর্নি জেনারেল) এ এম আমিন উদ্দিন বলেন, নাজমুল ছিল খুব ভাল মনের মানুষ। তার কর্তব্যবোধ আমাকে মুগ্ধ করে। তিনি বলেন, তার সঙ্গে আমার ভাল সম্পর্ক ছিল। পাশাপাশি রুম থাকায় প্রতিনিয়ত দেখা হতো। বিভিন্ন মামলা নিয়ে আমার সঙ্গে তার কথা হতো। অ্যার্টনি জেনারেল বলেন, কত শত দিন তার রুমে এক সঙ্গে কপি খেয়েছি তার কোনো ইয়াত্তা নেই। সেই নাজমুল আজ আমাদের ছেড়ে চলে গেছে। কেউ এই পৃথিবীতে চিরস্থায়ী নয় জানিয়ে তিনি বলেন, নাজমুলের মতো আমাদেরকেও একদিন এই পৃথিবী ছেড়ে চলে যেতে হবে। আমরা নাজমুলের ভালদিক গুলো তুলে ধরে আল্লাহর কাছে দোয়া করবো। যাতে আল্লাহ তাকে ক্ষমা করে দেন।”

অনুষ্ঠানের আহব্বায়ক গাজী মোঃ মহসিন বলেন, নাজমুল ভাই ছিলেন ঢাকাস্থ চাঁদপুর জেলা কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক। তিনি অত্যান্ত বিনয়ী এবং মিশুক প্রকৃতির মানুষ ছিলেন। তার  মৃত্যুতে পরিবার এবং সমিতির অপূরণীয় ক্ষতি হয়েগেল। আমরা জেলা সমিতির পক্ষ থেকে আপনাদের কাছে নাজমুলের রুহের মাগফিরাত কামনা করছি একই সঙ্গে তার ভুল ত্রুটির জন্য ক্ষমা প্রার্থনা করছি।’

অনুষ্ঠানে স্মৃতিচারণ করে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু, সুপ্রিম কোর্ট বারের সম্পাদক রুহুল কুদ্দুস কাজল, সাবেক সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সাবেক সম্পাদক  ড. বশির আহম্মদ, সাবেক সম্পাদক বদরুদ্দজা বাদল, সাবেক সম্পাদক মমতাজ উদ্দিন মেহেদী, ড. মোঃ শাহজাহান, সিনিয়র আইনজীবী ফজলুর রহমান, উপস্থিত ছিলেন সদস্য সচিব মো: শাহ আলম ইকবাল। অনুষ্ঠান পরিচালনা করেন আইনজীবী শফিকুর রহমান। আলোচনা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন আইনজীবী দেলোয়ার হোসেন পাটওয়ারী।

উল্লেখ্য, সুপ্রিম কোর্টের আইনজীবী নাজমুল হক শনিবার (৯ জানুয়ারি) রাতে হার্ট এ্যাটাক করে মৃত্যু বরণ করেন।