মাদক ছাড়ার অঙ্গীকারে এবার সেলাই মেশিন পেলেন কারামুক্তিযোগ্য শামসুল আলম বাচ্চু

মাদক ছাড়ার অঙ্গীকারে এবার সেলাই মেশিন পেলেন কারামুক্তিযোগ্য শামসুল আলম বাচ্চু

মাদক ছাড়ার অঙ্গীকারে সেলাই মেশিন পেলেন কারামুক্তিযোগ্য শামসুল আলম বাচ্চু

মাদকের থাবায় শামসুল আলম বাচ্চুর সুখের সংসারটি তচনছ হয়ে গেছে। মাদকের কারণে শুধু সহায় সম্বল হারাননি; একাধিক মামলায় খেটেছেন জেলও তিনি। অল্প কিছুদিনের মধ্যে বাচ্চু জেল থেকে মুক্তি পাবেন।

মুক্ত জীবনে ফিরে আর কোনদিন সেপথে পা বাড়াবেন না বাচ্চু। এমন কয়েকটি অঙ্গীকার করায় মুক্তি পাওয়ার আগেই সোমবার কারাগারাভ্যন্তরে কারা কর্তৃপক্ষের  উদ্যোগে পাবনা জেলা প্রশাসন ও  সমাজ সেবা অধিদপ্তর পাবনার সহায়তায় অপরাধী সংশোধন ও পুনর্বাসন কার্যক্রমের অংশ হিসেবে একটি সেলাই মেশিন পেলেন শামসুল আলম বাচ্চু।

পাবনা সদর উপজেলার ছাতিয়ানী মধ্য পাড়া গ্রামের মৃত আকুন শেখের ছেলে কারাগার জীবনেই বাচ্চু মাদক না খাওয়াসহ  ৫টি শর্তে সেলাই মেশিন পেয়েছেন। বাচ্চু এই সেলাই মেশিনের মাধ্যমে  তার সংসারটি চালাতে চান নতুনভাবে।

পাবনার  জেলা প্রশ্সক কবীর মাহমুদ ও পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রেজাউল রহিম লাল তার হাতে তুলে দেন সেলাই মেশিনটি। এই সময় পাবনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাহিদ নেওয়াজ, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম(অপরাধ), সমাজ সেবা অধিদপ্তরের পাবনার উপ-পরিচালক রাশেদ কবির, জেল সুপার  মোঃ শাহ আলম খান উপস্থিত ছিলেন।

অল্পদিনের মধ্যেই শামসুল আলম পাবনা জেলা কারাগার থেকে মুক্তি পাবেন বলে পাবনা জেল সুপার শাহ আলম জানান । এর আগে মাদক মামলায় মুক্তি পাওয়া এক ব্যক্তিকে রিক্সা দেয়া হয়।