৩০ মিনিটে ৩০ কেজি কমলা সাবাড়!

৩০ মিনিটে ৩০ কেজি কমলা সাবাড়!

প্রতীকী ছবি

অতিরিক্ত ব্যাগের জন্য অতিরিক্ত টাকা গুণতে হলে কারই বা ভালো লাগে। পর্যটকদের কাছে এটি সত্যই অত্যন্ত বিরক্তির বিষয়। কিন্তু তা বলে গ্যাঁটের কড়ি বাঁচাতে এমন অবাক করা কাণ্ড!

ব্যাগের খরচ বাঁচাতে ৩০ কেজি কমলালেবু খেয়ে ফেললেন দুই চীনা পর্যটক। তাও আবার ৩০ মিনিটে! দক্ষিণ-পশ্চিম চীনের ইউনান প্রদেশের কানমিং বিমানবন্দরে এই ঘটনাটি ঘটে। জানা গেছে, ওই দুই চীনা পর্যটকের মধ্যে একজনের নাম ওয়াং। তিনি এবং তাঁর সহকর্মী ৫০ ইউয়ান (বাংলাদেশী মুদ্রায় ৫৯৫ টাকা) দিয়ে ৩০ কেজি ওজনের কমলালেবুর একটি বাক্স কিনেছিলেন। এক সঙ্গে বিজনেস ট্রিপে যাচ্ছিলেন তাঁরা।

ফ্লাইট ধরার জন্য বিমানবন্দরে পৌঁছতেই তাঁদের জানানো হয়, প্রতি কেজি ফলের জন্য ১০ ইউয়ান দিতে হবে। সব মিলিয়ে হয় ৩০০ ইউয়ান (বাংলাদেশী মুদ্রায় ৩,৫৭০ টাকা)। টাকার অঙ্ক শুনে ওয়াং ও তাঁর সহকর্মীর চক্ষু তখন চড়ক গাছ। এত টাকা তাঁরা দিতে পারবে না বলেই ঠিক করেন। কিন্তু এই বাক্স নিয়ে কী করা যায়? সেই উপায়ও নিমেষে খুঁজে বার করে ফেলেন তাঁরা।

ঠিক করলেন সেই মুহূর্তেই বিমানবন্দরে দাঁড়িয়ে সব কটা কমলালেবু খেয়ে ফেলবেন। আর সেই মতোই কাজ সারা। আধ ঘণ্টার মধ্যে ৩০ কেজি লেবু গলাধঃকরণ করে ফেললেন। যা দেখে হতভম্ভ বিমানবন্দরের কর্মীরাও।
ওয়াং গ্লোবাল টাইমসকে জানান, ‘আমরা কেবল ওখানে দাঁড়িয়েছি এবং সবটা খেয়ে ফেলেছি। এর জন্য মাত্র ২০ থেকে ৩০ মিনিটে লেগেছে’-কোলকাতা২৪