বিশিষ্ট অভিনেতা ইন্দ্রজিৎ দেবের জীবনাবসান

বিশিষ্ট অভিনেতা ইন্দ্রজিৎ দেবের জীবনাবসান

ফাইল ছবি

কোলকাতার বাংলা সিনেমা ও টেলিভিশন জগতের বিশিষ্ট অভিনেতা ইন্দ্রজিৎ দেব। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩। জানা গেছে, শনিবার (৩০ জানুয়ারি) ভোররাতে নিজের গোলপার্কের বাড়িতেই শেষনিঃশ্বাস ত্যাগ করেন প্রখ্যাত অভিনেতা।

ইন্দ্রজিৎ দেবের পরিবার সূত্রে খবর, বহু দিন ধরেই ক্রনিক অবস্ট্রাকটিভ পালমোনারি ডিজিজে ভুগছিলেন তিনি। কিডনির সমস্যাও ছিল তাঁর। এরই মধ্যে আবার বছর খানেক আগে স্ত্রীকে হারান অভিনেতা। ক্যানসারে আক্রান্ত ছিলেন তাঁর স্ত্রী। নিঃসন্তান ছিলেন ইন্দ্রজিৎ দেব। ভাইদের সঙ্গে একই বাড়িতে থাকতেন বলে জানা গিয়েছে।

ধারাবাহিক ‘তেরো পার্বণ’-এর মাধ্যমে অভিনয় জীবন শুরু করেছিলেন ইন্দ্রজিৎ দেব। তারপর থেকেই বাংলা সিনেমা ও টেলিভিশন জগতের অবিচ্ছেদ্য অঙ্গ হয়ে ওঠেন তিনি। তাঁর স্পষ্ট উচ্চারণ ও সংলাপ বলার দক্ষতা দর্শকদের মন ছুঁয়ে গিয়েছে। ধারাবাহিক ‘করুণাময়ী রানি রাসমণি’তেও গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা গিয়েছিল ইন্দ্রজিৎ দেবকে। অভিনেতা মৃত্যুতে শোকপ্রকাশ করে সুদীপ্তা চক্রবর্তী জানান, ছোটবেলায় থেকেই কত আদর ও বায়না মেটাতেন তাঁর প্রিয় ‘গুলাই কাকু’ (ইন্দ্রজিৎ দেব)। কত গল্প হত দু’জনের। অভিনেত্রীর মা ও বাবাও কতটা ভরসা করতেন ইন্দ্রজিৎ দেবকে। ইন্দ্রজিৎ দেবই তাঁকে শিখিয়ে ছিলেন চারপাশের মানুষদের থেকে সমস্ত কিছু শিখতে নেই। ভাল শিক্ষা নিয়ে খারাপ শিক্ষা বর্জন করার পরামর্শ দিয়েছিলেন বলেও জানান। তারপরই লেখেন, “জোছন জ্যেঠু, চন্দ্রা জেঠিমা, গুলাই কাকু, দেবাংশুদা সবাই চলে গেল। ছোটবেলাটা হারিয়ে যাচ্ছে ক্রমশঃ!”

ভোররাতেই খবর পেয়েছিলেন অভিনেতা সোহন বন্দ্যোপাধ্যায়। প্রয়াত অভিনেতার সঙ্গে কফি সেশন ও তাত্ত্বিক আলোচনাগুলি মিস করবেন বলে ফেসবুকে জানান তিনি।-সংবাদ প্রতিদিন