কুষ্টিয়ায় নকল ব্যান্ডরোল যুক্ত ৩ লাখ ৪৪ হাজার শলাকা বিড়ি জব্দ

কুষ্টিয়ায় নকল ব্যান্ডরোল যুক্ত ৩ লাখ ৪৪ হাজার শলাকা বিড়ি জব্দ

অভিযানে নেতৃত্ব দেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কুষ্টিয়া সার্কেল-২, ভেড়ামারা এর রাজস্ব কর্মকর্তা জনাব মোঃ নওশের আলী মুন্সী।

কুষ্টিয়ার ভেড়ামারা থেকে নকল ব্যান্ডরোলযুক্ত ৩ লাখ ৪৪ হাজার শলাকা বিড়ি জব্দ করেছে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কুষ্টিয়া সার্কেল-২।

সোমবার (১ ফেব্রুয়ারি) সকাল ১০ টার দিকে উপজেলার বারো মাইল বাসস্ট্যান্ড থেকে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি আটক করে কাস্টমস কর্মকর্তারা। যার বাজার মূল্য ২ লাখ ৪৪ হাজার টাকা।

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কুষ্টিয়া সার্কেল-২ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে ভেড়ামার ১২ মাইল বাসস্টন্ডে অভিযান পরিচালনা করে ভ্যাট কর্মকর্তারা। অভিযানে নেতৃত্ব দেন কাস্টমস, এক্সাইজ ও  ভ্যাট কুষ্টিয়া  সার্কেল-২, ভেড়ামারা এর  রাজস্ব কর্মকর্তা জনাব মোঃ নওশের আলী মুন্সী। এসময় ৯০ হাজার শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত রাজু বিড়ি, ১ লাখ শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত হুসেন বিড়ি, ৫০ হাজার শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত রোহান বিড়ি এবং ১ লাখ শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত নিউ কল্পনা বিড়ি জব্দ করা হয়। যার বাজার মুল্য আনুমানিক ২ লাখ ৪৪ হাজার টাকা এবং এর  বিপরীতে ১ লাখ১০ হাজার ১৬০ টাকার রাজস্ব জড়িত রয়েছে। 

পরে জব্দকৃত বিড়ি কুষ্টিয়া সার্কেল-০২, ভেড়ামারা অফিসে নিয়ে আসা হয়। উক্ত আটককৃত মালামালের বিপরীতে মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন, ২০১২ অনুযায়ী  ব্যবস্থা গ্রহণ করা হবে।