সুশান্ত আত্মহত্যা: গ্রেফতার ঘনিষ্ঠ বন্ধু ঋষিকেশ

সুশান্ত আত্মহত্যা: গ্রেফতার ঘনিষ্ঠ বন্ধু ঋষিকেশ

সুশান্ত সিং রাজপুত-ঋষিকেশ পাওয়ার

নতুন করে গতি পেল সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্ত। সুশান্তকে মাদক সরবরাহের অভিযোগে প্রাক্তন সহকারী পরিচালক ঋষিকেশ পাওয়ারকে গ্রেফতার করল নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। সুশান্তের ঘনিষ্ঠ বন্ধুও ছিলেন ঋষিকেশ।

সুশান্তের সঙ্গে বেশ কিছু ছবিতে কাজ করেছেন ঋষিকেশ। সূত্রের খবর, বেশ কিছুদিন ধরেই তাঁর উপরে নজর ছিল এনসিবি আধিকারিকদের। এর আগে একাধিকবার ঋষিকেশকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছিল। অগ্রিম জামিনের আবেদনও করেছিলেন তিনি। কিন্তু আদালতে সে আবেদন ধোপে টেকেনি। মঙ্গলবার বলিউডের প্রাক্তন সহকারী পরিচালককে ফের জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়। জিজ্ঞাসাবাদের পর ঋষিকেশের উত্তরে সন্তুষ্ট ছিলেন না এনসিবি-র আধিকারিকরা। সেই কারণেই তাঁকে গ্রেপ্তার করা হয়েছে বলে খবর। তদন্তকারী অফিসারদের সন্দেহ, ঋষিকেশ শুধু সুশান্তকে নিষিদ্ধ মাদকই সরবরাহ করতেন না তাঁকে নানা ধরনের নেশা করার প্রলোভনও দেখাতেন। ইতিমধ্যেই ঋষিকেশের ল্যাপটপ ও মোবাইল বাজেয়াপ্ত করা হয়েছে।

২০২০ সালের ১৪ জুন বান্দ্রার ফ্ল্যাট থেকে সুশান্ত সিং রাজপুতের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। প্রথমে মুম্বই পুলিশ এই মামলার তদন্ত শুরু করেছিল। তারপর সুশান্তের বাবার অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে বিহার পুলিশ। পরে সুশান্ত মামলার তদন্তভার যায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার (সিআইডি) হাতে। ঘটনার আর্থিক তছরুপের দিকটি খতিয়ে দেখার দায়িত্ব নেয় এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট। আর মাদক মামলার তদন্ত শুরু করে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। মাদক মামলাতেই সুশান্তের প্রেমিকা রিয়া চক্রবর্তী এবং তাঁর ভাই সৌভিককে গ্রেফতার করা হয়েছিল। শর্ত সাপেক্ষে জামিন পান দু’জন। জিজ্ঞাসাবাদের জন্য এনসিবি দপ্তরে হাজিরা দিতে হয়েছে দীপিকা পাড়ুকোন, সারা আলি খান, শ্রদ্ধা কাপুর, রকুলপ্রীত সিংকে। গ্রেফতার করা হয়েছিল কমেডিয়ান ভারতী সিং এবং তাঁর স্বামী হর্ষ লিম্বাচিয়াকে। সেই দু’জনও জামিনে মুক্ত। গ্রেফতারের পর জামিন পেয়েছেন করণ জোহরের ধর্মা প্রোডাকশনের প্রাক্তন প্রোডিউসার ক্ষীতিশ প্রসাদ এবং প্রযোজক ফিরোজ নাদিয়াদওয়ালার স্ত্রী। ডাক পড়েছিল অর্জুন রামপালেরও। মাদক পাচারের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছিল অর্জুনের প্রেমিকা গ্যাব্রিয়েলার ভাইকে। সেই সূত্রেই অভিনেতাকে এনসিবি অফিসে হাজিরা দিতে হয়।-সংবাদ প্রতিদিন