২৫৯ রানে অল আউট ওয়েস্ট ইন্ডিজ

২৫৯ রানে অল আউট ওয়েস্ট ইন্ডিজ

সংগৃহীত ছবি

বাংলাদেশের ১ম ইনিংসের ৪৩০ রানের ট্রায়ালে ২৫৯ রানে অল আউট হয়েছে ক্যারিয়িয়ানরা। ব্যাট হাতে উজ্জ্বলতার পর বল হতে নিয়েও দুর্দান্ত পারফর্ম্যান্স করে যাচ্ছে মেহেদী মিরাজ। মিরাজের ৪ উইকেটের সুবাদে উন্ডিজকে অল আউট করে বাংলাদেশ। ফলে ১৭১ রানের এগিয়ে আছে টাইগাররা।

প্রথম সেশনে বাংলাদেশ দলের স্পিন ঘূর্ণিতে নাকানিচুবানি খেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ব্যতিক্রম ছিলেন মিডলঅর্ডার ব্যাটসম্যান জার্মেইন ব্ল্যাকউড।  হাল ধরে সমানে ব্যাট চালিয়ে গেছে।

দ্বিতীয় সেশনে এসেও ব্যাটে রান পাচ্ছিলেন।  তাকে কাবু করতে ব্যর্থ হচ্ছিলেন তাইজুল-মেহেদীরা।  

ব্ল্যাকউডের সঙ্গে চমৎকার জুটি গড়ে ৪২ রানে আউট হয়েছেন টেলএন্ডার ব্যাটসম্যান জসুয়া দা সিলভা।

ব্ল্যাকউড- সিলভা জুটিতে ফলোঅন এড়িয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ৫ উইকেটে ২৩২ রান তোলার পরও ফলোঅন এড়ায় সফরকারীরা। 

ব্ল্যাকউডের ব্যাটে বাংলাদেশের স্কোর ছোঁয়ার স্বপ্ন দেখছিল সফরকারীরা। তবে সে আশা অনেকটা ক্ষীণ করে দেন মিরাজ। তার লেন্থ বলে খোঁচা দিতে গিয়ে সামনেই দাঁড়িয়ে থাকা লিটন দাসের হাতে ধরা পড়েন ব্ল্যাকউড।

আর  ব্ল্যাকউড চলে যাওয়ার পর ব্যাটিং বিপর্যয়ে পড়েছে উইন্ডিজ। মিরাজের আঘাতে আউট হয়েছেন লেজের ব্যাটসম্যান কেমার রোচ। রানের খাতাই খুলতে পারেননি তিনি। এতেই মন ভরেনি সেঞ্চুরিয়ানের। তার পরের শিকার রাহকিম কর্নওয়াল। ২ রান করে মিরাজের ঘূর্ণিজাদুতে পরাস্ত হয়ে সরাসরি বোল্ড হল কর্নওয়াল।

শেষ পর্যন্ত ওয়ারিকাকে বোল্ড করার মধ্য দিয়ে ২৫৯ রানে থামে ক্যারিবিয়ানদের রানের চাকা। ফলে ১ম ইনিংসে বাংলাদেশ ১৭১ রানে এগিয়ে আছে।

রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশ ১ ওভার কোন রান করতে পারেনি।