করোনায় আক্রান্ত হয়ে আইসিইউতে ইবি ছাত্র-উপদেষ্টা, ক্যাম্পাসে দোয়া

করোনায় আক্রান্ত হয়ে আইসিইউতে ইবি ছাত্র-উপদেষ্টা, ক্যাম্পাসে দোয়া

করোনায় আক্রান্ত হয়ে আইসিইউতে ইবি ছাত্র-উপদেষ্টা, ক্যাম্পাসে দোয়া। ছবি: ইবি প্রতিনিধি

 করোনায় আক্রান্ত হয়ে ফুসফুসের জটিলতা নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্র-উপদেষ্টা ও বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. সাইদুর রহমান। বর্তমানে তিনি বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ডা. মর্তুজা খায়েরের অধীনে ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) রয়েছেন। সংশ্লিষ্টরা জানিয়েছেন, তার শারীরিক অবস্থা ক্রমেই অবনতির দিকে যাচ্ছে।

বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. বাকি বিল্লাহ বিকুল জানান, প্রায় ২৫ দিন ধরে তিনি জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। ২৭ জানুয়ারি সন্ধ্যায় তার ও তার সহধর্মিনীর রিপোর্ট পজিটিভ আসে। পরবর্তীতে ফুসফুসের জটিলতা বৃদ্ধি পাওয়ায় মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) ঢাকায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে ড. সাইদুর রহমান ছাড়াও বিশ্ববিদ্যালয়ের কয়েকজন অধ্যাপক করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সাবেক প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার রয়েছেন। এছাড়া লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক গিয়াস উদ্দীন ক্যানসারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন।

শুক্রবার (০৫ ফেব্রুয়ারি) বাদ জুমআ শিক্ষক ও তাদের পরিবার-পরিজনের সুস্থতা কামনায় শিক্ষক সমিতির আয়োজনে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে অনুষ্ঠিত এ দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মোস্তাফিজুর রহমানসহ প্রক্টরিয়াল বডির সদস্যরা।

অধ্যাপক মোস্তাফিজুর রহমান বলেন, ‘আমরা অধ্যাপক সাইদুর রহমানসহ রোগাক্রান্ত সব শিক্ষকদের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিলের আয়োজন করেছি। ড. সাইদুরের চিকিৎসা ব্যয় বহনে সব শিক্ষক তাদের একদিনের বেতন হিসেবে প্রায় ৮ লাখ টাকা দিয়েছেন। এর আগে গিয়াস স্যারের চিকিৎসার জন্যও সমপরিমান টাকা দিয়েছিলেন শিক্ষকরা।’