যশোরে কোনো অপরাধী বা তার কোনো বাহিনী থাকবে না: পুলিশ সুপার

যশোরে কোনো অপরাধী বা তার কোনো বাহিনী থাকবে না: পুলিশ সুপার

যশোরে কোনো অপরাধী বা তার কোনো বাহিনী থাকবে না: পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার

যশোরে কোনো অপরাধী বা তার কোনো বাহিনী থাকবে না; থাকবে না কোনো রঙ। তাকে অপরাধী হিসেবেই দেখা হবে। সে তার পেছনে যে শক্তিই থাক না কেন। ইতিহাস-ঐতিহ্যের জেলা যশোরে শান্তি বিঘ্নকারীকে সহ্য করা হবে না। 

বৃহস্পতিবার দায়িত্বের প্রথম দিন সন্ধ্যায়ই যশোরের সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে যশোরের নবাগত পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার এসব কথা বলেন।এরজন্য তিনি সাংবাদিকদের সঙ্গে একসাথে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

পুলিশ সুপার বলেন, ‘পুলিশ-সাংবাদিকের কাজ একই। সাংবাদিকরা সমাজের জন্যে অনেক কাজ করেন। পুলিশও সমাজের অংশ। সমাজের ভালো কাজের জন্য পার্টনারশিপ জরুরি। কথা দিচ্ছি, মানুষকে সহযোগিতা করার স্বার্থে কাজ করবো।’

তিনি পুলিশ সদস্যদের হুঁশিয়ার করে বলেছেন, ‘পুলিশে টাকা-পয়সার কোনো লেনদেন হবে না। কোনো প্রকার দুর্নীতি-মাদকের সাথে সম্পর্ক থাকবে না। পুলিশ অন্যায় অত্যাচার-নিপীড়ন করলে তার বিরুদ্ধে অভ্যন্তরীণ ব্যবস্থা নেওয়া হবে। অপরাধকে যতটা নিয়ন্ত্রণ করা যায় তা দেখবো।’
মানুষের কাজে সুবিধার্থে প্রত্যেকটি অঞ্চলে বিট পুলিশিং বা কমউিনিটি পুলিশিং শক্তিশালী করা হবে জানিয়ে এসপি বলেন, একজন সেবাপ্রত্যাশীর ছোটখাট সমাস্যার জন্য যাতে থানা পর্যন্ত যেতে না হয়, সে ব্যবস্থা করা জরুরি। যেকোনো প্রয়োজনে সাংবাদিকরা তার কাছে যেতে পারবেন বলে তিনি জানিয়েছেন।তিনি সুন্দর যশোর গড়ার জন্য সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

মতবিনিময় সভায় বক্তব্য দেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সাবেক সভাপতি একরাম-উদ-দ্দৌলা, সম্পাদক আহসান কবীর, সাবেক সম্পাদক এসএম তৌহিদুর রহমান, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল, সাধারণ সম্পাদক এইচ আর তুহিন, দেশ টিভির আমিনুর রহমান মামুন, সময় টিভির জুয়েল মৃধা, প্রথম আলোর মনিরুল ইসলাম, যুগান্তরের ইন্দ্রজিৎ রায়, মাছরাঙা টিভির রাহুল রায় প্রমুখ। সভায় যশোর পুলিশের সিনিয়র অফিসাররা উপস্থিত ছিলেন।