আজ টিকা নিচ্ছেন প্রধান বিচারপতি-মন্ত্রী-আমলাসহ লাখো মানুষ

আজ টিকা নিচ্ছেন প্রধান বিচারপতি-মন্ত্রী-আমলাসহ লাখো মানুষ

ছবি : সংগৃহীত

কোভিড-১৯ করোনা ভাইরাস থেকে সুরক্ষায় দেশের নাগরিকদের মধ্যে করোনা টিকা দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে। প্রথম ধাপে ফ্রন্টলাইনারদের টিকা প্রদান শেষে  সারা দেশে আজ রবিবার থেকে করোনাভাইরাসের টিকা দেওয়া শুরু হচ্ছে। এক হাজার ১৫টি কেন্দ্রে সকাল ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত একটানা চলবে টিকাদান।

গতকাল শনিবার বা আজ যাঁদের মোবাইল ফোন নম্বরে টিকা নেওয়ার এসএমএস গেছে বা যাবে, তাঁরাই শুধু আজ টিকা নিতে পারছেন।   আজ শুরুর দিনেই টিকা নেবেন প্রধান বিচারপতি থেকে শুরু করে সরকারের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ মন্ত্রী এবং উচ্চপদস্থ সরকারি কর্মকর্তারা। মূলত স্বাস্থ্যকর্মীরাই বেশি টিকা নেবেন।

জানা গেছে, প্রধান বিচারপতি ও স্বরাষ্ট্রমন্ত্রী শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে, বাণিজ্যমন্ত্রী জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে, স্বাস্থ্যমন্ত্রী, দুর্যোগ প্রতিমন্ত্রী ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউটে টিকা নেবেন বলে জানা গেছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব তোফাজ্জল হোসেন ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স ও হাসপাতালে টিকা নেবেন। মন্ত্রিপরিষদসচিব টিকা নেবেন শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট কেন্দ্রে।

এ ছাড়া ঢাকা ও ঢাকার বাইরের বিভিন্ন কেন্দ্রে আরো কয়েকজন মন্ত্রী ও সংসদ সদস্যের টিকা নেওয়ার কথা রয়েছে।

জানা গেছে, গতকাল পর্যন্ত সারা দেশে প্রায় চার লাখ মানুষ টিকা দেওয়ার জন্য নিবন্ধন করেছেন। সরকারের পরিকল্পনা অনুযায়ী, প্রতি মাসে ৩৫ লাখ ডোজ টিকা দেওয়া হবে।