ঘুমধুম সীমান্তে বিজিবির সাথে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা নিহত

ঘুমধুম সীমান্তে বিজিবির সাথে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা নিহত

নাইক্ষংছড়ির ঘুমধুম সীমান্তে কক্সবাজার ৩৪ বিজিবি সদস্যদের সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত

নাইক্ষংছড়ির ঘুমধুম সীমান্তে কক্সবাজার ৩৪ বিজিবি সদস্যদের সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত হয়েছেন। এসময় বিজিবির দু’জন সদস্যও আহত হয়েছেন বলে দাবি করা হয়েছে।

রবিবার রাত সাড়ে ১১টার দিকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার গর্জনবুনিয়া চাকমাপাড়া ব্রিজের কাছে এই ঘটনা ঘটে।

নিহতরা হচ্ছেন উখিয়ার কুতুপালং লাম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পের বি ব্লকের বাসিন্দা ফোরকান আহমদের ছেলে জোবায়ের আহমদ (২৮) এবং ব্লক সি এর বাসিন্দা আমির হামজার ছেলে দীল মোহাম্মদ (২৫)।

বিজিবির দাবি, নিহত রোহিঙ্গা যুবকেররা মাদক কারবারী সাথে জড়িত।  তাদের কাছ থেকে দুটি দেশীয় তৈরি একনলা বন্দুক, চার রাউন্ড কার্তুজ, দুটি খালি খোসা এবং তিন কোটি টাকা মূল্যের এক লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।  

বিজিবি সুত্রে জানা যায়, রাত সাড়ে ১১টার দিকে একটি ইয়াবাকারবারির দলকে মিয়ানমার থেকে আসতে দেখে রেজুপাড়া বিজিবি সদস্যরা তাদের চ্যালেঞ্জ করেন। এ সময় ইয়াবাকারবারিরা টহল দলকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি শুরু করে। বিজিবি সদস্যরা প্রাণ রক্ষার্থে পাল্টা গুলি করলে তারা পাহাড়ি জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়।

এক পর্যায়ে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ দু’জনকে উদ্ধার করে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাদের মৃত ঘোষণা করেন।  লাশ দুটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ ব্যাপারে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন