নিউজিল্যান্ড সফরে ছুটি চেয়ে সাকিবের চিঠি

নিউজিল্যান্ড সফরে ছুটি চেয়ে সাকিবের চিঠি

বিশ্বসেরা অলরাউন্ডার সাবিক আল হাসান

চলতি মাসের ২২ তারিখ তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ড যাবে বাংলাদেশ দল। এসময় তৃতীয় সন্তানের অপেক্ষায় থাকা সন্তানসম্ভবা স্ত্রীর পাশের থাকার জন্য আসন্ন নিউজিল্যান্ড সফরের দলে না রাখতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে অনুরোধ জানিয়ে পিতৃত্বকালীন ছুটি চেয়ে বিসিবিতে চিঠি দিয়েছেন  জাতীয় দলের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান।

বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান। তবে সাবিকের বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি বলেও তিনি জানান।

দীর্ঘদিন মাঠের বাইরে থাকার পর ওয়েস্ট ইন্ডিসের সিরিজ দিয়ে মাঠে ফিরেছে বাংলার ক্রিকেটের রাজপুত্র। ফিরেই ঝলক দেখিয়েছে এই বিশ্বসেরা অলরাউন্ডার। ওয়েস্ট ইন্ডিজের সাথে ওয়ানডে সিরিজে হয়েছেন সিরিজ সেরা । 

তবে দীর্ঘদিন পর সাদা পোশাকে ক্রিকেটে ফিরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের মাত্র দুইদিন মাঠে থাকতে পেরেছিলেন বাংলাদেশ দলের বিশ্বসেরা অলরাউন্ডার। ম্যাচের দ্বিতীয় দিন পাওয়া বাম ঊরুর চোটে তৃতীয়দিন থেকে আর একবারের জন্যও খেলতে মাঠে ফেরা হয়নি তার।

সোমবার সিরিজের দ্বিতীয় ম্যাচের জন্য দুই দল ফিরে এসেছে ঢাকায়। কিন্তু ঊরুর চোটের কারণে দ্বিতীয় ম্যাচ খেলতে পারবেন না সাবিক সেটা আনুষ্ঠানিক ভাবে জানিয়ে দিয়েছে বিসিবি।  সে কারণে টিম হোটেল  সোনারগাঁওয়ে গেলেও সাকিব চলে যান নিজের বাসায়।

এরই মাঝে আসন্ন নিউজিল্যান্ড সফরে ছুটি চেয়েছেন সাকিব।  নিউজিল্যান্ডের সাথে ২০ মার্চ থেকে শুরু হবে ওয়ানডে সিরিজের খেলা। এরপর ২৮ মার্চ থেকে হবে টি-টোয়েন্টি সিরিজ।