যশোরে মেয়র প্রার্থিতা ফিরে পেলেন মারুফুল ইসলাম

যশোরে মেয়র প্রার্থিতা ফিরে পেলেন মারুফুল ইসলাম

যশোরে মেয়র প্রার্থিতা ফিরে পেলেন মারুফুল ইসলাম -ফাইল ছবি

যশোর পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র পদপ্রার্থী মারুফুল ইসলামের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন হাইকোর্ট।

বুধবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মাহমুদ হাসান তালুকদারের দ্বৈত বেঞ্চ শুনানি শেষে যশোর জেলা ম্যাজিস্ট্রেট এবং জেলা নির্বাচন অফিসারের দেওয়া আদেশ স্থগিত করে রুল জারি করেন। একইসঙ্গে যশোর পৌরসভার সাবেক মেয়র মারুফুল ইসলামকে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ ও দলীয় প্রতীক বরাদ্দের নির্দেশ দেওয়া হয়।

এই তথ্য নিশ্চিত করেছেন নগর বিএনপির সাধারণ সম্পাদক মুনির আহম্মেদ সিদ্দিকী বাচ্চু ও জেলা কমিটির সদস্য অ্যাডভোকেট হাজী আনিসুর রহমান মুকুল।

ঋণ খেলাপের অভিযোগে মারুফুল ইসলামের মনোনয়নপত্র বাতিল করেছিলেন জেলা পর্যায়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা।  প্রার্থিতা ফেরত পাওয়ার লক্ষে মঙ্গলবার মারুফুল ইসলামের আইনজীবী ফারজানা শারমিন উচ্চ আদালতে পিটিশন দাখিল করেন। আজ সেই পিটিশনের শুনানির নির্ধারিত দিন ছিল। এদিন মারুফুল ইসলামের পক্ষে আদালতে শুনানিতে অংশ নেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট দেবাশীষ দাস, নুসরাত ইয়াসমিন সুমাইয়া, ব্যারিস্টার শাকিবুজ্জামান, পারমিতা রায়, ইমরান খান রনি, অ্যাডভোকেট হাজী আনিসুর রহমান মুকুল প্রমুখ।

আগামী ২৮ ফেব্রুয়ারি যশোর পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণের দিন নির্ধারিত ছিল। কিন্তু এক ব্যক্তির পিটিশনের প্রেক্ষিতে গতকাল মঙ্গলবার উচ্চ আদালত তিন মাসের জন্য এই নির্বাচন স্থগিত করেন।