ঢাকা এসেই গ্রেফতার সিকদার রন হক

ঢাকা এসেই গ্রেফতার সিকদার রন হক

ঢাকা এসেই গ্রেফতার সিকদার রন হক - ছবি : সংগৃহীত

ঢাকায় নেমেই গ্রেফতার হলেন সিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদার। তিনি বাবার মৃত্যুর কারণে ঢাকায় আসেন। একটি হত্যাচেষ্টা মামলার আসামি হওয়ার পর থেকে তিনি পলাতক ছিলেন।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করা হয়। ডিবির গুলশান বিভাগের একটি দল তাকে গ্রেফতার করে। বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপি গুলশান বিভাগের উপ-কমিশনার (গোয়েন্দা) মশিউর রহমান।

ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ (ডিবি) জানায়, ২০২০ সালের ১৯ মে তার বিরুদ্ধে একটি মামলা করা হয়েছিল। মামলা নম্বর ৩। এ মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। তার বাবা মারা গেছে সেজন্য তিনি দেশে আসতে পারেন এটা আমাদের আগেই সন্দেহ ছিল। আমরা ইমিগ্রেশনে বিষয়টি বলে রেখেছিলাম। আজ দেশে আসলে ইমিগ্রেশন কর্তৃপক্ষ তাকে আটক করে। পরে আমরা গ্রেপ্তার করি।

পুলিশ জানায়, এক্সিম ব্যাংকের করা একটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। আইন অনুযায়ী তার বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। মামলাটির অপর আসামি রন হক সিকদারের ভাই দিপু হক সিকদার এখনও দেশে ফেরেননি। তিনি পলাতক আছেন বলেও জানানো হয়।

এক্সিম ব্যাংকের দুই কর্মকর্তাকে নির্যাতন ও গুলি করে হত্যাচেষ্টার অভিযোগে সিকদার গ্রুপ অব কোম্পানিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদারের বিরুদ্ধে রাজধানীর গুলশান থানায় গত বছর মামলা করে ব্যাংক কর্তৃপক্ষ। মামলার বিবরণীতে বলা হয়, গত ৭ মে রন ও দিপু এক্সিম ব্যাংকের এমডি মুহাম্মদ হায়দার আলী মিয়া ও অতিরিক্ত এমডি মুহাম্মদ ফিরোজ হোসেনকে একটি অ্যাপার্টমেন্টে বন্দী করে রাখেন। এমনকি তাদের গুলি করে হত্যা করার চেষ্টা করা হয়।

এর আগে গত ১০ ফেব্রুয়ারি দুবাইয়ে বাংলাদেশ সময় আনুমানিক রাত ২টায় রন হক সিকদারের বাবা বিশিষ্ট শিল্পপতি সিকদার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের কর্ণধার ও বীর মুক্তিযোদ্ধা জয়নুল হক সিকদার মারা যান। পুলিশের সন্দেহ ছিলো রন হক সিকদার বাবার মৃত্যুতে দেশে আসবেন। আর আজই বিমানবন্দর থেকেই তাকে গ্রেফতার করা হলো।