ইবিতে বন্ধ ক্যাম্পাসে সান্ধ্য কোর্সের ভর্তি পরীক্ষা!

ইবিতে বন্ধ ক্যাম্পাসে সান্ধ্য কোর্সের ভর্তি পরীক্ষা!

বিতে বন্ধ ক্যাম্পাসে সান্ধ্য কোর্সের ভর্তি পরীক্ষা -ছবি: ইবি প্রতিনিধি

করোনায় নিয়মিত শিক্ষা কার্যক্রম বন্ধ থাকলেও সান্ধ্যকালীন কোর্সের ভর্তি পরীক্ষা নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আইন বিভাগ। শুক্রবার (১২ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন একাডেমিক ভবনে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। একইদিনে সান্ধ্যকালীন দুইটি ব্যাচের চূড়ান্ত পরীক্ষাও নিয়েছে বিভাগটি। তবে এসব পরীক্ষায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুমতি ছিল না বলে জানা গেছে। 

জানা যায়, সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত এলএলএম সান্ধ্যকালীন কোর্সের নবম ব্যাচের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে মোট ৫৯ জন পরীক্ষার্থী অংশ নেন। আইন বিভাগের ৩১৬ ও ৩১৭ নম্বর কক্ষে এ পরীক্ষা নেওয়া হয়। এ ছাড়া সকাল ১০টা থেকে দুপুর একটা পর্যন্ত এবং দুপুর দুইটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত আরও দুইটি ব্যাচের চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। 

এ বিষয়ে পরীক্ষা সমন্বয়ক কমিটির সদস্য বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাহবুব বিন শাহজাহান শুভ বলেন, ‘ভর্তি প্রার্থীরা অনেকদিন আগেই আবেদন করেছিল। পরীক্ষা অনেক দিন ঝুলে ছিল। বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে সমন্বয় করে স্বাস্থ্যবিধি মেনে আজ পরীক্ষা নেওয়া হয়েছে।’

তবে পরীক্ষায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুমতি ছিল না বলে জানান উপাচার্য উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। তিনি বলেন, ‘সান্ধ্যকালীন কোর্সের কোন পরীক্ষার অনুমতি দেওয়া হয়নি। পরীক্ষার বিষয়ে আমি কিছুই জানিনা। যেখানে নিয়মিত শিক্ষার্থীদের পরীক্ষা বন্ধ রয়েছে সেখানে সান্ধ্যকালীন কোর্সের পরীক্ষা নেওয়ার প্রশ্নই আসেনা। জানার পরেই পরীক্ষা বন্ধের নির্দেশ দিয়েছি। আগামীকাল সংশ্লিষ্টদের সাথে কথা বলব।’

উল্লেখ্য, গত বছরের ২২ ডিসেম্বর একাডেমিক কমিটির সভায় বিশ্ববিদ্যালয়ের আটকে থাকা ¯œাতক ও ¯œাতকোত্তরের চূড়ান্ত পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত হলেও সান্ধ্যকালীন পরীক্ষার ব্যাপারে কোন সিদ্ধান্ত হয়নি।