পটিয়ার খুনের ঘটনায় নবনির্বাচিত কাউন্সিলর গ্রেফতার

পটিয়ার খুনের ঘটনায় নবনির্বাচিত কাউন্সিলর গ্রেফতার

ছবি : প্রতীকী

চট্টগ্রামের পটিয়া পৌর নির্বাচনে রক্তক্ষয়ী সংঘর্ষে নিহতের ঘটনায় নবনির্বাচিত ওয়ার্ড কাউন্সিলর সরওয়ার কামাল মসলেউদ্দিন রাজীবকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার দুপুরে পটিয়া পৌরসভার আট নম্বর দক্ষিণ গোবিন্দারখীল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এর আগে রোববার রাতে বর্তমান কাউন্সিলর আবদুল মান্নান একটি মামলা করেন। মামলায় সাতজনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা আরো ১০ থেকে ১৫ জনকে আসামি করা হয়।

পুটিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম মজুমদার জানান, পটিয়ায় আওয়ামী লীগ সমর্থিত দুই কাউন্সিলর প্রার্থীর মধ্যে সংঘর্ষে নিহতের ঘটনায় প্রধান আসামি নবনির্বাচিত কাউন্সিলর সরওয়ার কামাল রাজীবকে গ্রেফতার দেখানো হয়েছে। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর প্রক্রিয়া চলছে।

রোববার দুপুর সাড়ে ১২টার দিকে পটিয়া পৌরসভার আট নম্বর দক্ষিণ গোবিন্দারখীল এলাকায় চট্টগ্রামের পটিয়া পৌর নির্বাচনে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। এ সময় ছুরিকাঘাতে এক কাউন্সিলর প্রার্থীর ভাই নিহত হয়েছেন।

এ ঘটনায় নিহত হন আবদুল মাবুদ (৪৫)। তিনি ওই ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আবদুল মান্নানের ছোট ভাই। তারা ওই এলাকার আবদুস সোবহানের ছেলে।এ ঘটনায় আহতরা হলেন আবুল কাসেম ও আনসার আলী।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, দক্ষিণ গোবিন্দারখীল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে কাউন্সিলর প্রার্থী আবদুল মান্নান ও সারওয়ার কামালের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। তারা দু’জনই আওয়ামী লীগের রাজনীতি করেন। দু’পক্ষের মধ্যে সংঘর্ষে গোলাগুলি, পাল্টাপাল্টি ধাওয়া ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ সময় ভোটকেন্দ্রের পাশে একটি দোকানে আগুন দেয়ার ঘটনাও ঘটে। পরে পুলিশ দুই প্রার্থীকে নিজেদের হেফাজতে নেয়। পরে কেন্দ্রে র‌্যাব, বিজিবি ও আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অবস্থান নেয় এবং পরিস্থিতি শান্ত করে।