পাবনায় আওয়ামীলীগ কর্মীকে গুলি করে হত্যা, লাশ নিয়ে বিক্ষোভ-সমাবেশ

পাবনায় আওয়ামীলীগ কর্মীকে গুলি করে হত্যা, লাশ নিয়ে বিক্ষোভ-সমাবেশ

ছবি : প্রতিনিধি

পাবনায় দুর্বৃত্তরা এক আওয়ামীলীগ কর্মীকে গুলি করে হত্যা করেছে।নিহত আমিরুল ইসলাম পাবনা সদর উপজেলার ভাঁড়ারা ইউনিয়নের মুন্তাই হোসেনের ছেলে এবং ইউনিয়ন পর্যায়ের আওয়ামী লীগের একজন সক্রিয় কর্মী ও রাজমিস্ত্রি ছিলেন।পুলিশ জানায়,  রোববার (১৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে সদর উপজেলার ভাঁড়ারা ইউনিয়নের আতাইকান্দা এলাকায় এ ঘটনা ঘটে।

এলাকাবাসী ও পুলিশ জানায়, আমিরুল রোববার রাতে বাড়ি থেকে বের হলে ওঁৎপেতে থাকা দুর্বৃত্তরা তাকে ঘিরে ধরে। এরপর খুব কাছে থেকে তাকে পরপর তিনটি গুলি করে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তিনি নিহত হন।

ভাঁড়ারা ইউনিয়ন আওয়ামী লীগের নেতা সুলতান মাহমুদ বলেন, আমিরুল দীর্ঘদিন ধরে আমার সঙ্গে রাজনীতি করছেন। একজন নিরীহ মানুষ আমিরুল। তার এক ছেলে সন্তান রয়েছে; এখন এতিম হয়ে গেল। তার হত্যা  কোনোভাবেই মেনে নেয়া যায় না।পাবনা সদর থানার ওসি নাসিম আহমেদ জানান, ‘এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হত্যাকান্ডটি ঘটতে পারে।’

এদিকে সোমবার দুপুরে আওয়ামী লীগের নেতাকর্মীরা  আমিরুলের লাশ নিয়ে হত্যার প্রতিবাদ এবং খুনিদের  গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল বের করে।বিক্ষোভ মিছিলটি দুপুর ১ টার দিকে জেলা আওয়ামী লীগ অফিস থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক  প্রদক্ষিণ করে।

এর আগে পাবনা জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক অ্যাডভোকেট আহাদ আলী বাবু, পৌর আওয়াামী লীগের সভাপতি অ্যাডভোকেট তাসলিম হাসান সুমন, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ রাসেল আলী ভিপি মাসুদ ও অন্যান্য নেতারা হত্যাকারীদের বিচারের দাবি জানান।

উল্লেখ্য, রবিবার রাত ৮ টার দিকে পাবনা সদর উপজেলার ভাঁরারা ইউনিয়নে এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সন্ত্রাসীদের গুলিতে আমিলকে গুলি করে হত্যা করা হয়।ওসি জানান, বিকেল ৪টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন মামলা হয়নি।